ইনসাইড বাংলাদেশ

‘এরা আসে মধু খেতে, পয়সা বানাতে’ এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/06/2018


Thumbnail

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এরা আসে মধু খেতে, পয়সা বানাতে। দলের কোন্দলের দুরভিসন্ধি নিয়েও এরা আসে। আবার অনেকে আসে মনে করে দলে ভিড়লে তাঁরা মামলা থেকে বাঁচবে। দলের অনুপ্রবেশকারী এই সুযোগসন্ধানীদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।’

আজ শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভার ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

অন্যান্য খবর:

কাল ঢাকা আসছে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের আন্ডার সেক্রেটারি

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের আন্ডার সেক্রেটারি জেনারেল জোঁ পিয়েরে ল্যাক্রোয়ার নেতৃত্বে পাঁচ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধি দল আগামীকাল রবিবার বাংলাদেশে আসছেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। তিন দিনের এ সফরের মূল উদ্দেশ্য হল জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের শান্তিরক্ষীদের প্রস্তুতি, প্রশিক্ষণ ও সার্বিক তৎপরতা অবলোকন করা।

‘নৌকার বিজয় উপহার দিতে প্রস্তুত গাজীপুরবাসী’

`নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। তফসিল ঘোষণার পর থেকেই আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ নৌকার পক্ষে ঐক্যবদ্ধ কাজ করছেন। আমাদের প্রার্থী ৫৭ ওয়ার্ডে ভোটারের দ্বারে দ্বারে গিয়ে ভোট চেয়েছেন। আমাদের কর্মীরা কাজ অব্যাহত রেখেছেন। আগামী ২৬ জুন অনুষ্ঠিত নির্বাচনে আমরা নৌকা মার্কায় জাহাঙ্গীর আলমের বিজয় সুনিশ্চিত করেই ঘরে ফিরবো। গাজীপুরবাসী জননেত্রী শেখ হাসিনাকে নৌকার বিজয় উপহার দিতে প্রস্তুত।`

শনিবার বিকালে স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেলের বাসভবনে এক সংবাদ সম্মেলনে মেয়র পদে আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির এক নম্বর এজেন্ট ও মহানগর সভাপতি মোঃ আজমত উল্লাহ খান এসব কথা বলেন।

বৃষ্টি-কাদা-পানি উপেক্ষা করেই জমজমাট প্রচারণা

শনিবার ভোর থেকেই গাজীপুরে শুরু হয়েছে বৃষ্টি। যার ফলে সমগ্র নগর জুড়ে কাদা পানিতে একাকার। এই কাদা ও পানি উপেক্ষা করেই জমজমাট প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোট চাইছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। আর মাত্র দুইদিন প্রচারণার বাকি তাই কোনো বাঁধাই আর প্রার্থীদের প্রচারণাকে আটকে রাখতে পারছে না।

জাহাঙ্গীরের পাল্লা ভারী, হাল ছাড়েনি হাসান

নির্বাচন হচ্ছে গণতন্ত্রের সৌন্দর্য। নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে গাজীপুর সিটিতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ প্রচার প্রচারণা চলছে। সবারই প্রত্যাশা একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন। আর মাত্র কয়েকদিন। নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে মানুষের মুখে মুখে জয়-পরাজয় নিয়ে মতামত প্রকাশ পাচ্ছে। কথায় বলে মানুষের মুখেই জয়। ভোটারের আলোচনা থেকে বোঝা যাচ্ছে জাহাঙ্গীরের পাল্লা ভারী। তবে হাসান সরকার হাল ছেড়ে দেননি। এটা নির্বাচনের সৌন্দর্য। একপক্ষ বিজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত ছুটে বেড়াবে। আর পিছিয়ে থেকেও প্রতিপক্ষ শেষ পর্যন্ত লড়ে যাবে। শুধুমাত্র গুটিকয়েক ভোটারের আলোচনা বিবেচনা দিয়ে পাল্লা ভারী মন্তব্য করছি না। কিছু পরিসংখ্যান এবং মাঠ পর্যালোচনাও এর স্বপক্ষে কথা বলে।

বাংলা ইনসাইডার/ বিপি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭