ইনসাইড গ্রাউন্ড

ব্রাজিলের ভরসা এখন কৌটিনহো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/06/2018


Thumbnail

এবার বিশ্বকাপ যেন ফুটবলকে বদলে দেওয়ার। রাশিয়াতে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ শুরু হতেই হাওয়াটাই বদলে গেল। মহাযজ্ঞ শুরুর আগে ব্রাজিলের ফুটবলটা ছিল শুধুই নেইমার কেন্দ্রিক। আর বিশ্বকাপ শুরু হতেই সেই ‘নেইমার হাওয়া’কে পাশ কাটিয়ে ব্রাজিলের গায়ে এখন কৌটিনহোর সুশীতল পরশ।

আগেরবার ব্রাজিলের কান্ডারি ছিলেন শুধুই নেইমার। এবার নেইমার একা নন। সঙ্গে আছেন কৌটিনহো নামের এক জাদুকরী শিল্পী। আর এই দুইজন যখন একসঙ্গে খেলেন তখন সেলেসাওরা যেন অন্য রুপ ধারণ করেন। সেটার প্রামাণ কোস্টারিকার বিপক্ষে ব্রাজিলের শেষ ম্যাচ। সেই ম্যাচে কৌটিনহো নেইমার দুজনই গোল করেন। কাপিয়ে তোলেন কোস্টারিকার রক্ষণ। সেইদিন কোস্টদের গোলবারে নাভাস না থাকলে গোল হতো কমপক্ষে ৪-৫টি। এই ম্যাচের আগে সুইদদের বিপক্ষে ড্র করা ম্যাচেও বা দিক থেকে অসাধারণ ড্রিবল করে  কোনাকুনি শটে দুর্দান্ত এক গোল করেন এই ব্রাজিলীয় প্লেমেকার।

দুই ম্যাচে দুই গোল করেছেন। হয়েছেন দুটি ম্যাচেরই ম্যান অব দ্যা ম্যাচ। কিন্তু এরপরেও সহজ চেহারায় এই ‘লো-প্রোফাইল’। নেই কোনো হই-হুল্লোড়। সহজাত নিয়মে নিরবে তৈরী হচ্ছেন পরের ম্যাচের জন্য। নিজের সম্পর্কে বলতে কৌটির কখনই ভালো লাগে না। তাই সাংবাদিকদের সামনেই তেমন কথা বলতে চান না।

তাই যার নিজের সম্পর্কে ঢাক-ঢোল পেটাতে অনীহা, নিজেকে অন্যতম সেরা বলতে রুচিতে বাধে। তিনি হয়তো ভাবেন, আকাশে চাঁদ উঠলে তো সবাই দেখবেই। এতো ঢাক-ঢোল পেটানোর কি আছে! 

বাংলা ইনসাইডার/ডিআর         

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭