ইনসাইড বাংলাদেশ

আঞ্চলিক সহযোগিতা বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/06/2018


Thumbnail

নেপালের নতুন রাষ্ট্রদূত ড. চোপ লাল ভুষালের সঙ্গে সাক্ষাৎ কালে আঞ্চলিক সহযোগিতা বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার নিজ কার্যালয়ে প্রধানমন্ত্রী এ আহব্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘আঞ্চলিক যোগাযোগ স্থাপন এবং প্রতিবেশী দেশগুলোর মধ্যে সহযোগিতা বৃদ্ধির জন্য সংযোগ খুবই গুরুত্বপূর্ণ।’

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রধানমন্ত্রী নেপাল এবং ভুটানকে বাংলাদেশের সৈয়দপুর বিমানবন্দর ব্যবহারের আমন্ত্রণ জানিয়েছেন। এছাড়াও নেপালের প্রধানমন্ত্রীকে তাঁর উপযুক্ত সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন শেখ হাসিনা। নেপালের প্রধানমন্ত্রীর পক্ষে রাষ্ট্রদূত ড. চোপ লাল ভুষাল প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

এ সময় ড. চোপ লাল ভুষাল বলেন, বাংলাদেশ এবং নেপালের মধ্যকার সম্পর্ক খুবই ভালো এবং আন্তরিক। ২০১৫ সালে নেপালে ভয়াবহ ভূমিকম্পের ঘটনায় বাংলাদেশের সব ধরনের সহযোগিতার প্রশংসা করে তিনি আরও বলেন, নেপালে ৫০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের সম্ভাবনা রয়েছে এবং বাংলাদেশ ও নেপাল এই ক্ষেত্রে সহযোগিতার জন্য আলোচনা করছে। এছাড়া তিন হাজার নেপালি ছাত্র বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ছে বলেও উল্লেখ করেন তিনি।

বাংলা ইনসাইডার/ বিপি/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭