ইনসাইড গ্রাউন্ড

পোল্যান্ড-কলম্বিয়ার ‘নক আউট’ ম্যাচ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/06/2018


Thumbnail

বাঁচা মরার লড়াইয়ে আজ মাঠে নামছে পোল্যান্ড-কলম্বিয়া। গ্রুপের প্রথম ম্যাচেই এই দুই দল নিজেদের হারিয়ে খুঁজছে। পরবর্তী রাউন্ডে যেতে হলে ফাইনাল হওয়ার আগেই তাদেরকে ফাইনাল খেলতে হচ্ছে। আজ যে হারবে সেই দলের বিশ্বকাপ বিদায়ের ঘণ্টা বেজে যাবে।

গত বিশ্বকাপে যেই জাপানকে ৫-২ গোলে হারিয়েছিল, সেই জাপানের কাছে প্রথম ম্যাচে হারতে হয়েছে কলম্বিয়াকে। এদিকে সেনেগালের কাছে পোল্যান্ড নিজেদের প্রথম ম্যাচেই হেরে বিবর্ণ এখন প্রায়। অঘোষিত ফাইনালে আজ দুই হেরে যাওয়া দল মুখোমুখি হবে।

পোল্যান্ডের অতীত ইতিহাস বলে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ হেরে গেলে তারা কখনোই দ্বিতীয় রাউন্ডের মুখ দেখেনি। ২০০২ ও ২০০৬ বিশ্বকাপে প্রথম ম্যাচ হারার সঙ্গে সঙ্গে গ্রুপ পর্ব থেকেই বিশ্বকাপকে বিদায় জানাতে হয়েছে তাদের। ১২ বছর পর আবার বিশ্বকাপে সুযোগ পেয়ে এখন সেই কালো ইতিহাসের সামনেই দাঁড়িয়ে রয়েছে পোল্যান্ড। নিজেদের ইতিহাস নিজেরাই বদলাবে কিনা এটাই এখন দেখার বিষয়।

আজ পোল্যান্ড তাকিয়ে থাকবে তাদের সেরা তারকা রবার্ট লেভান্দোস্কির দিকে। ২০১৬ ইউরোর পর থেকে তিনি গোল না পেলে পোল্যান্ড জয়ের মুখ দেখে না। এমন একটি ম্যাচও নেই এখন পর্যন্ত যেখানে তিনি গোল করেছেন আর দল হেরেছে। তাই আজ জেতার জন্য হলেও তিনি চাইবেন গোল করতে।

আজকের ম্যাচে হামেস রদ্রিগাজের দিকে সবাই চেয়ে থাকবে। গত বিশ্বকাপে কলম্বিয়ার নায়ক ছিলেন তিনি। বিশ্বকাপের আগেই ইনজুরিতে পড়েন তিনি। জাপানের সঙ্গে দ্বিতীয়ার্ধে নামলেও তাঁকে সেভাবে খুঁজে পাওয়া যাচ্ছিলো না। আজ নিশ্চিত ভাবে গত বিশ্বকাপে গোল্ডেন বুট বিজয়ী এই তারকাকে দেখা যাবে আজকের প্রথম একাদশে। আজ বাঁচা মরার লড়াইয়ে তিনি যে মরণ কামড়টাই দিতে চাইবেন সেটা অবশ্য বলার অপেক্ষা রাখে না।

বাংলা ইনসাইডার/এসএকে

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭