ইনসাইড বাংলাদেশ

স্বজনপ্রীতি রোধে দুদকের আইন এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/06/2018


Thumbnail

সরকারের অনেক প্রকল্পে কিছু অদৃশ্য দুর্নীতি হয়। প্রকল্পের কর্তাব্যক্তিরা ও নীতিনির্ধারণী পর্যায়ে কর্মরত ব্যক্তিরা মাঝে মাঝে নিজেদের পদ বা ক্ষমতা ব্যবহার করে বিশেষ সম্পর্কের সুবাদে অন্যকে সুবিধা দেওয়া এবং নিজে লাভবান হওয়ার মাধ্যমে দুর্নীতি করে থাকেন। এ ধরনের দুর্নীতি প্রচলিত আইনের আওতায় আনার সুযোগ না থাকায় এ ধরনের অপরাধ বন্ধ করতে ‘স্বার্থ সংঘাত প্রতিরোধ ও ব্যবস্থাপনা আইন’ শিরোনামে নতুন একটি আইনের খসড়া তৈরি করেছে আইন কমিশন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুরোধে এ আইনটি করা হচ্ছে।

অন্যান্য খবর:

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন বিদায়ী সেনাপ্রধান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন সেনাবাহিনীর বিদায়ী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, বৈঠককালে প্রধানমন্ত্রী সাফল্যের সঙ্গে দায়িত্ব পালনের জন্য সেনাবাহিনীর সাবেক প্রধানের প্রশংসা করেন এবং বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়নের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

ক্লিন গাজীপুর গড়ার অঙ্গিকার জাহাঙ্গীরের

গাজীপুরকে ক্লিন সিটি গড়ার অঙ্গিকার করলেন আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম। টঙ্গির গাছা নামক স্থানে স্বল্পসময়ের এক জনসভায় তিনি বলেন, সময়ের সল্পতার কারণে তাঁর পক্ষে সবার কাছে যেয়ে ভোট প্রার্থনা করা সম্ভব হচ্ছে না। তবুও তাঁর প্রতীক নৌকাকে জেতাতে তিনি সকলের সহযোগিতা আশা করেন।

জনপ্রশাসন সচিব হলেন ফয়েজ আহমেদ

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন ফয়েজ আহমেদ। এর আগে তিনি নিয়োজিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব হিসেবে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে এতে স্বাক্ষর করেন উপ-সচিব তমিজুল ইসলাম খান।

খালেদা জিয়ার জামিন সংক্রান্ত আদেশ ২ জুলাই

কুমিল্লায় বাসে পেট্রোল বোমা হামলা চালিয়ে মানুষ হত্যার অভিযোগে দায়ের করা মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া ছয় মাসের জামিন আদেশ বহাল থাকবে কী না সে বিষয়ে ২ জুলাই সিদ্ধান্ত দেবে আপিল বিভাগ। আজ রোববার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এই তারিখ নির্ধারণ করেন। আদালতের দেওয়া জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের লিভ টু আপিলের শুনানি শেষে এ সিদ্ধান্ত দেয় আদালত।

যশোরে দুই জনের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার

যশোরের মণিরামপুরে দুই জনের গুলিবদ্ধ মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। দুই দল সন্ত্রাসীর মধ্যে বন্দুকযুদ্ধে এদের মৃত্যু হয়েছে বলে স্থানীয় পুলিশ জানিয়েছে। আজ রোববার ভোরে যশোর-চুকনাগর মহাসড়কের বেগারিতলা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭