ইনসাইড বাংলাদেশ

গাজীপুর সিটিতে ভোট, রাঘববোয়ালরা আড়ালেই এবং অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/06/2018


Thumbnail

রাত পোহালেই গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ। ভোটার ও আয়তন বিবেচনায় দেশের সবচেয়ে বড় এ সিটি কর্পোরেশনে আগামীকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। সিটি কর্পোরেশনের মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত করার লক্ষ্যে ভোট দিতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন গাজীপুরবাসী। রোববার শেষ মুহূর্তের প্রচার চালিয়েছেন মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থীরা। এখন জয় পেতে নানামুখী হিসাব-নিকাশ কষছেন তারা। এদিকে নির্বাচনের শেষ সময়ের প্রস্তুতিমূলক কার্যক্রম গুছিয়ে আনছে নির্বাচন কমিশন (ইসি)। (যুগান্তর)

মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকার পরও নানা কৌশলে ইয়াবা আসছে, ছড়িয়ে পড়ছে দেশের বিভিন্ন জায়গায়। এই অভিযানে এ পর্যন্ত সারাদেশে গ্রেফতার হয়েছে ২১ হাজার মাদকসেবী ও মাদক ব্যবসায়ী; মামলা হয়েছে ১৪ হাজার ৯৩৩টি। অন্যদিকে, `বন্দুকযুদ্ধে` নিহত হয়েছে মোট ১৫৩ জন। যাদের মধ্যে পুলিশের সঙ্গে ৮৪ জন, র্যাবের সঙ্গে ৩৪ জন এবং বাকি ৩৫ জন `মাদক ব্যবসায়ীদের দুই পক্ষের` `বন্দুকযুদ্ধে` নিহত হয়েছে। এর পরও ইয়াবা চক্রের শক্ত নেটওয়ার্ক এখনও ভাঙা সম্ভব হয়নি, রাঘববোয়ালও ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে। (সমকাল)

অন্যান্য সংবাদ

সীতাকুণ্ডের অবৈধ পর্যটন স্পটে এক বছরে মৃত্যু ৮

চট্টগ্রামের সীতাকুণ্ডে অনুমোদনহীন অবৈধ পর্যটন স্পটগুলোতে দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা বেড়েই চলেছে। বৃহস্পতিবার বাঁশবাড়িয়া সাগরসৈকতে একসঙ্গে দুই ছাত্রসহ গত এক বছরে উপজেলার বিভিন্ন অবৈধ পর্যটন স্পটে মারা গেছে কমপক্ষে আটজন। একের পর এক এসব দুর্ঘটনার পরও অবৈধ পর্যটন স্পট হওয়ায় এসব মৃত্যুর দায় নিতে রাজি নয় প্রশাসন। তবে বৃহস্পতিবারের ঘটনার পর বাঁশবাড়িয়া সি-বিচে ঘাট ইজারাদারের নির্মাণ করা অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। (কালের কণ্ঠ)

আঞ্চলিক যোগাযোগ জোরদার করার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ এশীয় দেশগুলোর মধ্যে কানেকটিভিটি জোরদার করার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, বাংলাদেশ ইতোমধ্যেই ভারতের সঙ্গে একটি রেল যোগাযোগ উন্মুক্ত করার পদক্ষেপ নিয়েছে। যেটি ১৯৬৫ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের সময় বন্ধ হয়ে যায়। গতকাল রবিবার প্রধানমন্ত্রীর তেজগাঁওস্থ কার্যালয়ে ঢাকায় নবনিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ড. চোপ লাল ভূশাল তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাত্ করতে গেলে প্রধানমন্ত্রী একথা বলেন। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিং করেন। (ইত্তেফাক)

পাল্টে যাচ্ছে হিসাব ॥ গাজীপুর সিটি নির্বাচনে ভোট কাল

আর মাত্র একদিন পর আগামীকাল মঙ্গলবার গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট অনুষ্ঠিত হবে। নির্বাচনী প্রচারের শেষ মুহূর্তে সর্বত্রই চলছে ভোটের হিসাব-নিকাশ। কে হতে যাচ্ছেন গাজীপুর সিটি মেয়র তা নিয়ে রীতিমতো সরগরম হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। তবে প্রচারের শেষ মুহূর্তে নির্বাচনের হিসাব পাল্টে গেছে। গত ৫ বছরে রাস্তা-ড্রেনেজ সিস্টেমসহ এলাকার তেমন কোন উন্নয়ন না হওয়ায় এবার মেয়র পদে নৌকা প্রতীকের পক্ষে গণজোয়ারের সৃষ্টি হয়েছে। নির্বাচনী প্রচারের শেষ দিনে ব্যস্ত সময় পার করছেন গাজীপুর সিটি নির্বাচনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ভোটারদের সমর্থন পেতে অলিগলিতে ঘুরেছেন তারা। নির্বাচনকে ঘিরে হোটেল-রেস্তরাঁ থেকে শুরু করে পাড়া মহল্লায় চলছে নির্বাচনী চুলচেরা বিশ্লেষণ। পরিবেশবান্ধব ও বাসযোগ্য নগরী গড়ে তুলতে নৌকা মার্কায় ভোট চাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। অন্যদিকে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য ভোটের সুষ্ঠু পরিবেশ চেয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী। অপরদিকে কাউন্সিলর প্রার্থীরা দিচ্ছেন উন্নয়নের প্রতিশ্রুতি। (জনকণ্ঠ)

বাংলা ইনসাইডার/এসএইচটি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭