ইনসাইড গ্রাউন্ড

পর্তুগাল ও স্পেনের বাঁচা-মরার ম্যাচ আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/06/2018


Thumbnail

গতকাল বিশ্বকাপে ছিল তিনটি ম্যাচ। প্রথম ম্যাচে ইংল্যান্ড ৬-১ গোলে হারায় পানামাকে। পরের ম্যাচে সেনেগালও জাপানের মধ্যকার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। তৃতীয় ম্যাচে কলম্বিয়া ৩-০ গোলে হারায় পোল্যান্ডকে।

এদিকে আজ ২০১৮ বিশ্বকাপে আজ থেকে শুরু হচ্ছে গ্রুপ পর্বের শেষ ধাপের খেলাগুলো। আহ আছে ৪টি খেলা। দিনের প্রথম খেলায় রাত ৮টায় গ্রুপ ‘এ‘ এর ম্যাচে উরুগুয়ে মুখোমুখি হবে রাশিয়ার। এই গ্রুপের আরেক ম্যাচে একই সময়ে সৌদি আরব লড়বে মিসরের। এরপর ‘বি’ গ্রুপের ম্যাচে রাত ১২টায় লড়বে স্পেন-মরক্কো এবং পর্তুগাল-ইরান।

ম্যাচ ১ ও ম্যাচ ২
গ্রুপ ‘এ’

রাত ৮টায় একটি ম্যাচে মুখোমুখি হবে সৌদি আরব-মিসর। একই সময়ে অপর দুই দল উরুগুয়ে-রাশিয়া মুখোমুখি হবে। উরুগুয়ে-রাশিয়ার ম্যাচটি অনুষ্ঠিত হবে সামারা স্টেডিয়ামে। অন্যদিকে সৌদি আরব- মিসর ম্যাচটি অনুষ্ঠিত হবে ভলগোগ্রাদ স্টেডিয়ামে।

ইতিমধ্যে এই গ্রুপ থেকে রাশিয়া-উরুগুয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে। মিসর-সৌদি আরবের ম্যাচটি নিয়ম রক্ষার্থের ম্যাচ হিসেবে মাঠে গড়াবে।

কিন্তু রাশিয়া-উরুগুয়ে ম্যাচটা তাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। কেননা দুই দল পরবর্তী রাউন্ডে যাওয়া নিশ্চিত করলেও গ্রুপ চ্যাম্পিয়ন কে হচ্ছে সেটা এখনও নির্ধারণ হয়নি। তাই এই ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করছে কে হবে গ্রুপ চ্যাম্পিয়ন। আর কোন দল হচ্ছে রানার্স-আপ।

ম্যাচ ৩ ও ম্যাচ ৪
গ্রুপ ‘বি’

রাত ১২ টায় মর্দোভিয়া এরিনাতে লড়বে পর্তুগাল ও ইরান। আর একই সময়ে কিলিনিগ্রাদ স্টেডিয়ামে লড়বে স্পেন-মরক্কো।

২ ম্যাচ ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ বি-র ২ নম্বরে রয়েছে পর্তুগাল। আর ২ ম্যাচে ইরানের পয়েন্ট ৩। পর্তুগাল ম্যাচ ড্র বা জিতলেই শেষ ষোলোতে যাবে। তবে আজ ইরানকে জিততেই হবে পরের রাউন্ডে যেতে হলে।

অন্যম্যাচে স্পেন নামবে বিশ্বকাপ থেকে আগেই বাদ পড়া মরক্কোর বিপক্ষে। সেই ম্যাচে স্পেন জিতলে বা ড্র করলেই চলে যাবে পরের রাউন্ডে।

এই গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সমীকরণ

দ্বিতীয় রাউন্ডে যেতে পর্তুগালের এক পয়েন্ট দরকার। তবে ইরানের কাছে হারলেও পরের রাউন্ডে যাবেন রোনালদোরা। তবে তখন স্পেনকে বড় ব্যবধানে হারতে হবে। কিন্তু নক আউট পর্বে যেতে গেলে ইরানকে জিততেই হবে পর্তুগালের বিপক্ষে। আর স্পেন জিতলে বা ড্র করলেই চলে যাবে পরের রাউন্ডে। যদি স্পেন হেরে যায় তাহলেও তারা পরের রাউন্ডে যাবে। তবে তখন ইরানকে হারতেই হবে।

বাংলা ইনসাইডার/ডিআর

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭