ওয়ার্ল্ড ইনসাইড

তুরস্কে এরদোয়ানের জয় এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/06/2018


Thumbnail

তুরস্কের প্রেসিডেন্ট হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন রিসেপ তাইয়েপ এরদোয়ান। দেশটির সংসদীয় নির্বাচনে শেষ খবর পাওয়া পর্যন্ত ৯৯% ভোট গণনা করা হয়েছে। যার মধ্যে এরদোয়ানের দল একে পার্টির নেতৃত্বাধীন জোট পিপলস অ্যালায়েন্স পেয়েছে ৫৩% ভোট। প্রধান প্রতিদ্বন্দ্বী মুহাররেম ইনজের দল সিএইচপির নেতৃত্বাধীন জোট ন্যাশনাল অ্যালায়েন্স পেয়েছে ৩১% ভোট।  ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এসব তথ্য নিশ্চিত করেছে। আগামী শুক্রবার চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

অন্যান্য খবর:

জিম্বাবুয়ের প্রেসিডেন্টের জনসভায় বোমা বিস্ফোরণ, আহত ১৫

জিম্বাবুয়ের এক জনসভায় বোমা বিস্ফোরণে অল্পের জন্য বেঁচে গেছেন দেশটির প্রেসিডেন্ট এমারসন নানগাগওয়ার। তবে এ ঘটনায় দেশটির দুই ভাইস প্রেসিডেন্টসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। দেশটির ভাইস প্রেসিডেন্ট কেমবো মোহাদির পা ও আরেক ভাইস প্রেসিডেন্ট কনস্টানটিনো সিওয়েঙ্গারের মুখ বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে।

রেস্টুরেন্ট থেকে বের করে দেওয়া হলো ট্রাম্পের প্রেস সচিবকে

হোয়াইট হাউসের প্রেস সচিব সারা সান্ডার্সকে একটি রেস্টুরেন্ট থেকে বের করে দেওয়া হয়েছে। গত শুক্রবার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে। সারার পরিবারের সদস্যরাও সেসময় তাঁর সঙ্গে ছিলেন বলে জানা গেছে। রেড হেন নামের ওই রেস্টুরেন্টে বেশ কয়েক জন রূপান্তরকামী ও সমকামী কর্মী কাজ করেন বলে জানা গেছে। মূলত তাঁদের আপত্তির কারণেই সারাকে বেরিয়ে যেতে বলা হয়। রেস্টুরেন্টটির মালিক স্টেফানি উইলকিনসন বলেন, সারাকে প্রবেশ করতে দেখে কর্মীদের অনেকেই আপত্তি জানানোয় তিনি ব্যক্তিগত ভাবে তাকে বেরিয়ে যেতে অনুরোধ করেন। বিষয়টি বুঝতে পেরে সারা স্বেচ্ছায় বেরিয়ে যান।

আমিরাতে অবৈধ অভিবাসীদের সাধারণ ক্ষমা

সংযুক্ত আরব আমিরাত (ইউএই) দেশটিতে বসবাসরত অবৈধ অভিবাসীদের আগামী ১ আগস্ট থেকে তিন মাসের সাধারণ ক্ষমার ঘোষণা দিয়েছে। গত বৃহস্পতিবার দেশটির একজন শীর্ষ কর্মকর্তা এ তথ্য জানান। ফেডারেল অথরিটি ফর আইডেন্টি অ্যান্ড সিটিজেনশিপের বিদেশি নাগরিক বিষয়ক ও বন্দর বিভাগের ভারপ্রাপ্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার সাইদ রাকান আল রাশেদি বলেন, ঘোষিত সময়ের মধ্যে অবৈধ প্রবাসীরা চাইলে নামমাত্র ফি দিয়ে তাঁদের কাগজপত্র বৈধ করে নিতে পারবেন অথবা কোনো ধরনের জেল-জরিমানা ছাড়াই ইউএই ত্যাগ করতে পারেন।

বাংলা ইনসাইডার/ এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭