ইনসাইড বাংলাদেশ

কুমিল্লার মামলায় খালেদার জামিন বিষয়ে আদেশ কাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/06/2018


Thumbnail

কুমিল্লায় নাশকতা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বহাল থাকবে কী না সে বিষয়ে  আগামীকাল ২৬ জুন আদেশ দেবে আদালত। আজ সোমবার সকালে খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের লিভ টু আবেদনের পরিপ্রেক্ষিতে অনুষ্ঠিত শুনানি শেষে হাইকোর্ট এই তারিখ নির্ধারণ করে।

এদিকে কুমিল্লায় বাসে পেট্রোল বোমা হামলা চালিয়ে মানুষ হত্যার অভিযোগে দায়ের করা মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া ছয় মাসের জামিন আদেশ বহাল থাকবে কি না সে বিষয়ে ২ জুলাই সিদ্ধান্ত দেবে আপিল বিভাগ।

২০১৫ সালের শুরুর দিকে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রোল বোমায় আইকন পরিবহনের একটি বাসের কয়েকজন যাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় খালেদা জিয়ার বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় বেগম জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। ওই দিনই পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরানো ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয় বেগম জিয়াকে। এরপর থেকে গত সাড়ে চার মাস ধরে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন। একই মামলায় বেগম জিয়ার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়াসহ পাঁচজনকে ১০ বছর করে কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭