কালার ইনসাইড

খোলামেলা বলে ফিরিয়ে দিলেন জয়া, লুফে নিলেন স্বস্তিকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/06/2018


Thumbnail

টালিউড পাড়ায় জয়া আহসান বর্তমানে বেশ দাপুটে রয়েছেন। তাঁর মোটামুটি সব ছবিই সুনাম কুড়িয়েছে। কলকাতার নামী পরিচালক সৃজিত মুখার্জির সঙ্গে এরমধ্যেই দুটি ছবি করেছেন তিনি। সৃজিতের দেশভাগ নিয়ে নির্মিত ‘রাজকাহিনি’ মুক্তির পর বেশ সাড়া ফেলে। বিশেষ করে এদেশে, জয়ার খোলামেলা অভিনয় নিয়ে আলোচনা-সমালোচনা দুটোই হয়। শিগগিই মুক্তির অপেক্ষায় আছে ‘এক যে ছিল রাজা’ ছবিটি, তাতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন জয়া। এরপর কথা ছিল সৃজিতের পরের ছবি ‘চৌরঙ্গী’তেও দেখা যাবে জয়াকে। তবে ছবির অতি খোলামেলা চরিত্রের জন্য পিছিয়ে আসেন জয়া।

‘রাজকাহিনি’ মুক্তির পরে জয়াকে নিয়ে যে আলোচনা-সমালোচনা হয়, তার পরিপ্রেক্ষিতেই জয়ার এই পিছিয়ে আসা। কারণ ‘চৌরঙ্গী’তেও এর থেকে বেশি খোলামেলা দৃশ্য রয়েছে। চরিত্রটির নাম করবী, থাকছে চুম্বনসহ ঘনিষ্ঠ দৃশ্যও। আর সেই সুযোগে এখানে জয়ার স্থলাভিষিক্ত হচ্ছেন টালিউডের সুপারহিট অভিনেত্রী স্বস্তিকা মুখার্জী। অর্থাৎ এখন করবী হচ্ছেন তিনি। কিছুদিন আগেই এর উল্টো ঘটনা ঘটেছিল বিরসা দাশগুপ্তের ‘ক্রিসক্রস’ ছবিতে। এতে স্বস্তিকার নাকোচ করা চরিত্রটি করেন জয়া।

চৌরঙ্গীতে আরও রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, আবীর চট্টোপাধ্যায়, মমতা শংকর ও যীশু সেনগুপ্ত।

ছবিটি মূলত উপন্যাসভিত্তিক। ১৯৫৫ সালে প্রকাশিত মণিশংকর মুখোপাধ্যায়ের ‘চৌরঙ্গী’ উপন্যাস থেকে ছবিটি নির্মিত হচ্ছে। প্রেমভিত্তিক কাহিনীর প্রেক্ষাপট গত শতকের পঞ্চাশ দশকের কলকাতার চৌরঙ্গী অঞ্চল। এর আগে ষাটের দশকেও এই উপন্যাস নিয়ে সুপারহিট ছবি নির্মিত হয়। সেই ছবিতে ছিলেন উত্তম কুমার, শুভেন্দু চট্টোপাধ্যায়, বিশ্বজিৎ, সুপ্রিয়া দেবী ও অঞ্জনা ভৌমিক।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭