ওয়ার্ল্ড ইনসাইড

খুশির জোয়ারে ভাসছে থাইল্যান্ড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/07/2018


Thumbnail

গুহায় আটকে থাকা ১২ কিশোর ফুটবলার ও কোচ উদ্ধার অভিযান সফলভাবে সম্পন্ন হওয়ায় পুরো থাইল্যান্ড জুড়ে বইছে খুশির জোয়ার। গত মঙ্গলবার সর্বশেষ ৪ কিশোর ও তাদের কোচ উদ্ধারের মধ্য দিয়ে বিশেষ অভিযান সম্পন্ন হয়।

’সকলেই নিরাপদে আছে’ গত মঙ্গলবার থাই নৌবাহিনীর দেওয়া এই ফেসবুক স্ট্যাটাসে যেন সকলেই ছাড়েন স্বস্তির নি:শ্বাস। এছাড়া উদ্ধার কাজে অংশ নেওয়া সব দেশি-বিদেশি ডুবুরিদের সাহসী বীর বলে আখ্যা দেওয়া হয়েছে।

একের পর এক বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষ নেতারা তাদের অভিনন্দনের বার্তা জানিয়েছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক অভিনন্দন বার্তায় টুইটে জানান, ‘থাই নেভি সিলকে এমন অসাধারণ অভিযানের জন্য যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে ধন্যবাদ।’ টুইটে আরও ধন্যবাদ জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে, জার্মান চ্যান্সেলরের মুখপাত্র স্টিফেন সেইবার্ট।

উদ্ধারের খবর প্রকাশ পাবার সঙ্গে সঙ্গেই খুশিতে থাই নাগরিকরা নেমে পড়েছেন রাস্তায়। দেশটির সরকার ও নৌ বাহিনীর সদস্যরাও কিশোর দলটিকে অভিনন্দন জানিয়েছেন। গত সোমবার থাই প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা ঘোষণা দিয়েছেন তাদের জন্য বিশেষ ভোজ সভার।

শুধু তাই নয়, যুক্তরাজ্যের ফুটবল ক্লাব ম্যানচেষ্টার ইউনাইটেড কিশোর ফুটবল দলটিকে ওল্ড ট্রাফোর্ডে স্টেডিয়ামে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছে।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭