ইনসাইড গ্রাউন্ড

স্বপ্নের ফাইনালে ক্রোয়েশিয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/07/2018


Thumbnail

অতিরিক্ত সময়ের গোলে ইংল্যান্ডকে ২-১ গোলে হারাল ক্রোয়েশিয়া। জয়সূচক গোলটি করেন মানজুকিচ। নির্ধারিত ৯০ মিনিট ও যোগ করা তিন মিনিটে কেউ গোল করতে না পারলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। আর অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার ৪ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন মানজুকিচ। বাকী সময় অনেক চেস্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি ইংলিশরা।

এই জয়ে নিজদের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনাল খেলবে ক্রোয়েশিয়া। অন্যদিকে ১৯৯০ সালের মতো আবারও সেমিতেই থেমে গেল ইংল্যান্ডের বিশ্বকাপ।

এর আগে ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছিল ইংলিশরা। ম্যাচের ৫ মিনিতের সময়ই ইংল্যান্ডকে লিড এনে দেন ট্রিপিয়ার। বক্সের ঠিক বাইরে থেকে নেওয়া চমৎকার ফ্রি কিক জালে জড়িয়ে গ্যালারিতে আনন্দের ঢেউ তোলেন তিনি। প্রথমার্ধ এগিয়ে থেকেই শেষ করে ইংলিশরা।  

বিরতিতে থেকে ঘুরে এসে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে ক্রোয়েশিয়া। কিন্তু ইংল্যান্ডের জমাটবাধা রক্ষণের সামনে সুবিধা করতে পারছিল না। অবশেষে ৬৮ মিনিটে পেরিসিচের চমৎকার গোলে খেলায় ফেরে ক্রোয়েটরা। এরপর নির্ধারিত ৯০ মিনিট ও যোগ করা তিন মিনিটে কেউ গোল করতে না পারলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। আর অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার ৪ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন মানজুকিচ। বাকী সময় অনেক চেস্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি ইংলিশরা।

আগামী রোববার ১৫ জুলাই ফ্রান্সের বিপক্ষে শিরোপার জন্য লড়বে ক্রোয়েশিয়া। 

বাংলা ইনসাইডার/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭