ইনসাইড পলিটিক্স

সিলেটে ২০ দলের প্রার্থী কে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/07/2018


Thumbnail

রাজশাহী, সিলেট ও বরিশাল এই তিন সিটি করপোরেশন নির্বাচনে একক প্রার্থীর দেওয়ার পক্ষে সিদ্ধান্ত গ্রহণ করেছিল ২০ দলীয় জোট। ৪ জুন বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করেছিল ২০ দল।

ঐদিন বৈঠক শেষে ২০ দলীয় জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান গণমাধ্যমকে বলেছিলেন, ‘রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচনে একক প্রার্থী দেবে ২০ দল। যিনি প্রার্থী হবেন, তার পক্ষে ২০ দল সম্মিলিতভাবে কাজ করবে।’

সিলেট সিটি নির্বাচনে এখনো দেখা যাচ্ছে মেয়র পদে জামায়াতের প্রার্থী ও বিএনপির প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও বিএনপির বিদ্রোহী প্রার্থীও এখনো  প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। কিন্তু গত তিনদিনের নির্বাচনী প্রচারণায় দেখা যাচ্ছে  জামায়াতের প্রার্থী সিলেট মহানগর আমির এহসানুল মাহবুব জুবায়ের পক্ষে  বিএনপি ছাড়া ২০ দলের সবাই কাজ করছে। সিলেটের স্থানীয় ‘এলডিপি’, ‘ন্যাপ’ এবং ২০ দলীয় জোটের অন্যান্য ইসলামী দলগুলো জামায়াতের মেয়র প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণার কাজ করছেন।

গতকাল এবং আজকে বিভিন্ন সভায় জামায়াতের প্রার্থী এহসানুল মাহবুব জুবায়ের নিজেকে ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে নির্বাচনী প্রচার-প্রচারণাও অংশগ্রহণ করছেন। অন্যদিকে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরীর নির্বাচনী প্রচারণায় ২০ দলীয় জোটের কাউকে দেখা যাচ্ছে না। একারণে স্থানীয় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে ২০ দলীয় জোটের প্রার্থী আসলে কে?  

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭