কালার ইনসাইড

প্রিয়াঙ্কার জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/07/2018


Thumbnail

জীবন থেকে ৩৫টি বসন্ত পার করে ফেলেছেন বলিউড ছাড়িয়ে আন্তর্জাতিক তারকা হয়ে ওঠা প্রিয়াঙ্কা চোপড়া। আজ ১৮ জুলাই ৩৬ বছরে পা ফেলেছেন তিনি। ১৯৮২ সালের এই দিনে ভারতের জামশেদপুরে জন্মগ্রহণ করেন প্রিয়াঙ্কা।

অন্যান্য দিনের মতো প্রিয়াঙ্কার জন্মদিন ঘিরেও ভক্তদের কৌতূহলের শেষ নেই। গণমাধ্যমেও তাঁকে নিয়ে মুখরোচক খবর প্রকাশিত হচ্ছে। কেউ বলছেন প্রেমিক নিক জোনাসের সঙ্গে জন্মদিন উদযাপন করছেন দেশি গার্ল। আবার কেউ বলছেন জন্মদিনে তিনি কোথাও বের হচ্ছেন না। বিশেষ দিনকে ঘিরে প্রিয়াঙ্কার পরিকল্পনা যেমনই হোক না কেন, অন্তত এটুকু নিশ্চিত যে, জন্মদিনের আগের রাতে নিক জোনাসের পরিবারের সঙ্গে নৈশভোজে বেরিয়েছেন প্রিয়াঙ্কা। পশ্চিমা ও ভারতীয় গণমাধ্যমগুলোতে এমনটাই উঠে এসেছে।

সমস্ত গসিপ ছাপিয়ে, অভিনয় দিয়েই বলিউড তারকা থেকে আন্তর্জাতিক তারকা হয়ে উঠেছেন প্রিয়াঙ্কা চোপড়া। ২০০২ সালে বলিউডে পা রাখা এই অভিনেত্রী সব ধরনের চরিত্রে নিজের সেরাটা দিয়েছেন। পর্দায় কেন্দ্রীয় চরিত্রের পাশপাশি পার্শ্ব চরিত্রে অভিনয় করেও সমান প্রশংসা কুড়িয়েছেন। চলচ্চিত্রে প্রিয়াঙ্কার কিছু পার্শ্ব চরিত্রে চোখ রাখা যাক:

এতরাজ

সময়কাল ২০০৪ সাল। তখনো বলিউডে প্রিয়াঙ্কার শক্ত অবস্থান গড়ে ওঠেনি। অক্ষয় কুমারের বিপরীতে ‘এতরাজ’ ছবিতে অভিনয় করেন প্রিয়াঙ্কা। ছবির মূল চরিত্রে ছিলেন অক্ষয় কুমার ও কারিনা কাপুর খান। পার্শ্ব চরিত্রে অভিনয় করা প্রিয়াঙ্কার চরিত্রের নাম ছিল মিসেসে সোনিয়া। শুধু পার্শ্ব চরিত্র নয়, ওই ছবিতে নেতিবাচক চরিত্রে অভিনয় করে প্রশংসার পাশাপাশি সেরা অভিনেত্রীর পুরস্কারও ঘরে তোলেন প্রিয়াঙ্কা।

বারফি

২০১২ সালে মুক্তি পাওয়া ‘বারফি’ ছবিতেও প্রতিবন্ধী তরুণীর ভূমিকায় বাজিমাত করেছেন প্রিয়াঙ্কা। ছবিতে বোবার চরিত্রে রনবীরের দুর্দান্ত অভিনয়ের পাশপাশি প্রিয়াঙ্কার অভিনয়ও সমান প্রশংসিত হয়।

বাজীরাও মাস্তানি

‘বাজীরাও মাস্তানি’ ছবিতে কাশিবাঈ চরিত্র চাইলেই ফিরিয়ে দিতে পারতেন প্রিয়াঙ্কা। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা রণবীর সিং ও দীপিকা পাড়ুকোনকে ছাপিয়ে গেছে প্রিয়াঙ্কার কাশিবাঈ চরিত্র।

দিল ধাড়কান দো

অসংখ্য তারকায় ঠাঁসা ‘দিল ধাড়কান দো’ ছবিতেও প্রিয়াঙ্কার অভিনয় প্রতিভার ঝলক দেখা গেছে। কেন্দ্রীয় চরিত্রের তোয়াক্কা না করে পার্শ্ব চরিত্র বেছে নেন তিনি। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ওই ছবিতে আয়েশা মেহরার চরিত্রে প্রিয়াঙ্কার অভিনয় দর্শকদের মন ছুঁয়ে গেছে।


সূত্র: দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেস
বাংলা ইনসাইডার/এইচপি/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭