ইনসাইড সাইন্স

আনুষ্ঠানিকভাবে দেশে এলো শাওমি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/07/2018


Thumbnail

আমাদের দেশের বাজারে শাওমি ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। আনুষ্ঠানিকভাবে এই দেশে তাদের কোনো ব্যবসায় কার্যক্রম না থাকলেও তাদের পরিচিতি থেমে ছিল না। কিন্তু এবার বাংলাদেশে আনুষ্ঠানিক যাত্রা শুরু করতে যাচ্ছে শাওমি।

চীনভিত্তিক ডিভাইস নির্মাতা শাওমি গতকাল রাজধানীতে ‘হ্যালো বাংলাদেশ’ নামের এক ইভেন্টে এ ঘোষণা দেয় চীনভিত্তিক ডিভাইস নির্মাতা শাওমি। বাংলাদেশে এখন থেকে সরাসরি ব্যবসায় পরিচালনা করবে শাওমি।

আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরুর পাশাপাশি রেডমি এস২ নামের নতুন স্মার্টফোন উন্মোচন করেছে শাওমি। ডিভাইসটির দুটি সংস্করণ আনা হয়েছে। এগুলোর দাম যথাক্রমে ১৪ হাজার ৯৯৯ ও ১৭ হাজার ৯৯৯ টাকা। ২৬ জুলাই থেকে পরবর্তী দুই সপ্তাহ অনলাইন স্টোর দারাজে পাওয়া যাবে ফোন দুটি। এরপর দেশের সব খুচরা বিক্রয় কেন্দ্র থেকেও ফোন দুটি কেনা যাবে।

শাওমি আনুষ্ঠানিক যাত্রা শুরুর আগে সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেডের (এসইবিএল) মাধ্যমে বাংলাদেশে ব্যবসায় পরিচালনা করতো। এখন থেকে এসইবিলের পাশাপাশি সরাসরি ব্যবসায় পরিচালনা করবে শাওমি।

বাংলাদেশে আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন উপলক্ষে সারাবিশ্বে শাওমির কার্যক্রম তুলে ধরেন প্রতিষ্ঠানটির ভাইস প্রেসিডেন্ট ও শাওমি ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক মানু জৈন। তিনি বলেন, বাংলাদেশের লাখো শাওমি ভক্তদের জন্য আনুষ্ঠানিকভাবে শাওমির ডিভাইস নিয়ে আসতে পারায় তাঁরা আনন্দিত।

বাংলাদেশের স্মার্টফোন বাজারের পরিধি দিন দিন বাড়ছে। এর ব্যাপ্তি বাড়ানোর জন্যই মূলত দেশে তাদের যাত্রা শুরু।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭