ইনসাইড বাংলাদেশ

কোন বোর্ডে পাশের হার কত?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/07/2018


Thumbnail

২০১৮ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে আজ। এইচএসির ৮টি বোর্ডে ৬৪.৫৫ শতাংশ শিক্ষার্থী পাশ করেছেন আর জিপিএ ফাইভ পেয়েছেন ২৫ হাজার ৫৬২ জন। মাদ্রাসা বোর্ডে পাশ করেছেন ৭৮.৬৭ শতাংশ শিক্ষার্থী। আর মাদ্রাসা বোর্ডে জিপিএ ফাইভ পেয়েছেন ১ হাজার ৬৪৪ জন। কারিগরি বোর্ডের পাশের হার ৭৫.৫০ শতাংশ। এই বোর্ডে জিপিএ ফাইভ পেয়েছেন ২ হাজার ৪৫৬ জন শিক্ষার্থী

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কাছে ফলের সারসংক্ষেপ তুলে দেওয়ার মাধ্যমে ফলাফল প্রকাশ কার্যক্রম শুরু করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানরা। এরপর দুপুর ১টায় শিক্ষামন্ত্রী সচিবালয়ে সংবাদ সম্মেলনে ফলের বিস্তারিত তুলে ধরবেন। দুপুর দেড়টা থেকে সবার জন্য ফলাফল উন্মুক্ত করা হবে।

শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, বরাবরের মতো এবারও শিক্ষার্থীরা নিজ নিজ স্কুল, মোবাইলে এসএমএস ও শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের (www.educationboardresults.gov.bd) মাধ্যমে ফল জানতে পারবে।

এইচএসসি পরীক্ষার্থীদের এসএমএসের মাধ্যমে ফল পেতে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৮ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। মাদ্রাসা বোর্ডের ক্ষেত্রে ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে MAD স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৮ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। আর কারিগরি শিক্ষাবোর্ডের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে TEC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৮ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

এ বছর ২ এপ্রিল থেকে ২৫ মে পর্যন্ত সারাদেশে এইচএসসির পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার সারাদেশের দুই হাজার ৫৪১টি কেন্দ্রে ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নেয়।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭