কালার ইনসাইড

কণ্ঠযোদ্ধা সুজেয় শ্যাম ক্যানসারে আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/07/2018


Thumbnail

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম ক্যানসারে আক্রান্ত। সম্প্রতি ভারতের একটি হাসপাতাল চিকিৎসার জন্য গেলে তাঁর প্রোস্টেট ক্যানসার ধরা পড়ে বলে জানা যায়।

দূরারোগ্য এই রোগের চিকিৎসা খরচ মেটাতে আর্থিক সংকটে পড়েছেন তিনি। নিজের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতাও কামনা করেছেন।

সুজেয় শ্যাম বলেন,‘ সুস্থ থেকে পৃথিবীকে বিদঅয় জানাতে পারবো বলে ভেবেছিলাম। কিন্তু হঠাৎ করে একটা সংবাদে সব ওলটপালট করে দিলো সব। আমি আর্থিকভাবে অস্বচ্ছল হওয়ায় এ রোগের চিকিৎসাব্যয় বহন করা আমার পক্ষে অসম্ভব। মাননীয় প্রধানমন্ত্রী আমার পাশে দাঁড়ালে বিধাতার কৃপায় হয়তো এই রোগ থেকে মুক্তি মিলতে পারে। আমি আশা করছি প্রধানমন্ত্রী আমার ডাকে সাড়া দিবেন।

তিনি আরও জানান, আগস্টের প্রথম সপ্তাহে বায়োপসি করাতে আবারও ভারত যাবেন। সেই রিপোর্ট পেলে জানা যাবে ক্যানসার কোন ধাপে আছে।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং স্বাধীনতার প্রথম গানের সুরস্রষ্টা সুজেয় শ্যাম। `রক্ত দিয়ে নাম লিখেছি বাংলাদেশের নাম`, `আয়রে মজুর কুলি`, `আহা ধন্য আমার জন্মভূমি`, `রক্ত চাই রক্ত চাই`, `মুক্তির একই পথ সংগ্রাম`সহ অসংখ্য দেশাত্ববোধক গান লিখেছেন তিনি।


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭