কালার ইনসাইড

হবেন নাকি জেমস বন্ডের ভিলেন?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/07/2018


Thumbnail

মূল চরিত্র ‘ মি. বন্ড’ এর পর ‘জেমস বন্ড’ সিরিজের সবচেয়ে আলোচিত চরিত্র ভিলেন চরিত্র। ‘জেমস বন্ড’ ছবির ভিলেনরা হন দুর্ধর্ষ, বুদ্ধিমান ও চৌকস। অর্থাৎ মি. বন্ডের চেয়ে তাঁরা কোনো অংশেই কম জান না। এ পর্যন্ত অভিনেতা জওস, রিচার্ড কিল, মি. বিগ কানাঙ্গা, লে শিফারের মতো দুর্ধর্ষ সব ভিলেন চরিত্র দেখা গেছে ‘জেমস বন্ড’ সিরিজে। সর্বশেষ সিরিজের ‘স্পেক্টার’ ছবিতে ভিলেন আর্নেস্ত স্টাভরো ব্লফেল্ডের চরিত্রে অভিনয় করেন ক্রিস্টোফার ওয়ালজ। এবার সিরিজের পরবর্তী ছবির জন্য ভিলেন খুঁজছেন ছবির পরিচালক ও প্রযোজকরা।

সম্প্রতি ‘জেমস বন্ড’ সিরিজের পরবর্তী ছবি ‘বন্ড ২৫’ এর ভিলেন হওয়ার জন্য কি ধরনের যোগ্যতা থাকতে হবে তা প্রকাশিত হয়েছে। এটি প্রকাশ করে জেমস বন্ড ভক্তদের তৈরি করা সাইট ‘এমআই৬ এইচকিউ’। এর আগেও সাইটটি ‘স্পেক্টার’ ছবিতে গুপ্তঘাতক ‘মি. হঙ্কস’ চরিত্রে অভিনয় করা ডেভ বাতিস্তার নাম প্রকাশ করে।

‘বন্ড ২৫’ ছবিতে প্রধান ভিলেন হিসেবে রাশিয়া বা বালকানস ( দক্ষিণ পূর্ব ইউরোপের বাসিন্দা) কাউকে নেওয়া হবে বলে জানা গেছে। সর্বশেষ সিরিজের ‘দ্য ওয়ার্ল্ড ইজ নট এনাফ’ ছবিতে রাশিয়ান ভিলেন দেখা গিয়েছিল। ‘বন্ড ২৫’ এ ভিলেনের প্রধান সহকারী নারী চরিত্রও রাশিয়ার নাগরিক নেওয়া হবে। এছাড়া পার্শ্ব চরিত্রে পুরুষের ক্ষেত্রে কোনো নির্দিষ্ট দেশের কথা উল্লেখ করা হয়নি। তবে জাতি হিসেবে তাঁকে অবশ্যই ‘মাওরি’ হতে হবে।

প্রধান ভিলেনের (পুরুষ) যোগ্যতা

বয়স অবশ্যই ৩০ থেকে ৬০ এর মধ্যে হতে হবে। তাঁকে অবশ্যই রাশিয়া অথবা দক্ষিণ পূর্ব ইউরোপের বাসিন্দা হতে হবে। ইংরেজি ভাষায় দক্ষতার পাশাপাশি তাঁকে আকর্ষণীয়, লড়াকু, শক্তিশালী, ক্ষিপ্র, সৃজনশীল, অসাম্প্রদায়িক ও বুদ্ধিদিপ্ত হতে হবে।

প্রধান ভিলেন (নারী)

বয়স ৩০ থেকে সর্বোচ্চ ৪৫। রাশিয়া অথবা দক্ষিণ পূর্ব ইউরোপের বাসিন্দা। আকর্ষণীয়, শক্তিশালী শারীরিক গঠন, লড়াকু, নিজস্বতা, বুদ্ধিদীপ্ত, সাহসী, ক্ষিপ্র, রসবোধ এবং প্রতিকূল পরিস্থিতিতে টিকে থাকার গুণাবলী থাকতে হবে।

পার্শ্ব চরিত্র (পুরুষ)

বয়স ৩৫ থেকে ৫৫। জাতিগতভাবে অবশ্যই মাওরি হতে হবে। আকর্ষণীয় পেটানো শরীরের অধিকারী, লড়াই করার দক্ষতা, ধূর্ত, নিষ্ঠুর এবং বিশ্বস্ত চরিত্রে মানিয়ে নেওয়ার ক্ষমতা থাকতে হবে।

উল্লেখ্য, ‘বন্ড ২৫’ ছবিতে পঞ্চম ও শেষবারের মতো বন্ড চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন অভিনেতা ড্যানিয়েল ক্রেইগ। এর আগে তিনি বন্ড সিরিজের ‘স্পেক্টার’, ‘স্কাইফল’, ‘ক্যাসিনো রয়্যাল’ ও কোয়ান্টাম অব সোলেস ছবিতে ‘বন্ড’ চরিত্রে অভিনয় করেন। বন্ড ২৫ পরিচালনা করবেন ব্রিটিশ পরিচালক ড্যানি বয়েল। ছবিটি ২০১৯ সালের ৮ নভেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সূত্রঃ এক্সপ্রেস ইউকে, মুভি ওয়েভ, আইএমডিবি



বাংলা ইনসাইডার/ এইচপি  

  

 

    



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭