ইনসাইড বাংলাদেশ

মহেশখালীতে অস্ত্র কারখানার সন্ধান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/07/2018


Thumbnail

কক্সবাজারের মহেশখালী উপজেলায় দুর্গম পাহাড়ে অবৈধ অস্ত্র কারখানার সন্ধান পাওয়া গেছে। গতকাল শনিবার দিবাগত রাতে এ কারখানায় অভিযান চালানো হয়। কারখানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

র‌্যাব-৭ এর সিনিয়র এএসপি মিনতানুর রহমান বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার তারামেশতারা বাজার থেকে আব্দুল হাকিম ও মো. শহীদুল্লাহ্ নামে দুই ব্যক্তিকে আটক করা হয়। র‍্যাবের জিজ্ঞাসাবাদে হাকিম ও শহীদুল্লাহ জানায়, তাঁরা অস্ত্র তৈরির কারিগর ও বিক্রেতা। দীর্ঘদিন ধরে দেশীয় প্রযুক্তি ব্যবহার করে রাইফেল, বন্দুকসহ বিভিন অস্ত্র তৈরি করছে তাঁরা। অস্ত্র তৈরির পর সেগুলো কালো বাজারে অপরাধীদের কাছে বিক্রি করা হয়। মহেশখালীর পাহাড়ে অবৈধ অস্ত্র তৈরির কারাখানার বিষয়টিও জিজ্ঞাসাবাদে স্বীকার করেন এই দুইজন।

এরপর হাকিম ও শহীদুল্লাহকে নিয়ে সেই অস্ত্র কারখানায় অভিযান চালায় র‍্যাব। কারখানা থেকে রাইফেল, বন্দুক, ওয়ান স্যুটারসহ বিভিন্ন ধরনের বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়।

এই ধরনের আরও অনেক অস্ত্র তৈরির কারখানা রয়েছে বলে জানিয়েছেন হাকিম ও শহীদুল্লাহ। পরবর্তীতে সেসব কারখানায় অভিযান চালাবে র‍্যাব।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭