ওয়ার্ল্ড ইনসাইড

এবার ৪২ আসনই দখলের লক্ষ্য তৃণমূলের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/07/2018


Thumbnail

 

আগামী নির্বাচনকে সামনে রেখে বাংলা থেকে লোকসভার ৪২টি আসনই দখলের ডাক দিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মূলত: বিজেপিকে নিশানা করেই গতকাল শনিবার জনসভা ২১ এর মঞ্চে আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে এই বিশেষ ঘোষণা দিলেন তৃণমূল নেত্রী।

এবারের লোকসভা নির্বাচনে বিজেপির বিপক্ষে যেকোনো মূল্যে তৃণমূলের জয় নিশ্চিত করতে চান মমতা। সে লক্ষ্যে বিজেপি হটাতে বাংলা থেকে ৪২ আসনের ৪২টিই দখলের অঙ্গীকার করেন তিনি। এছাড়া, আগামী ১৯ জানুয়ারির সমাবেশে বিজেপি বিরোধী ঐক্য গড়ে তুলতে সব দলের নেতাদের এক মঞ্চে হাজির হওয়ার আহবান জানান তিনি। আমন্ত্রন জানান কংগ্রেসের সোনিয়া ও রাহুল গান্ধীকেও।

তৃণমূল নেতাদের এবারের নির্বাচনে উদ্দেশ্য একটাই বিজেপির উত্থান। তবে, মমতার এ ভাষণে প্রশ্ন উঠেছে, তৃণমূল কি তাহলে কংগ্রেসের সাথে আসন ভাগ করবে? এ বিষয়ে তৃণমূলের এক শীর্ষ নেতা বলেছেন, বিজেপির মোকাবেলায় যেখানে যে শক্তিশালী, তাঁকে জায়গা ছাড়তে হবে।

তৃণমূল সভানেত্রী মমতা বন্দোপাধ্যায় গত ২১ জুলাইয়ের জনসভায় বলেন, ‘ভারত দখলের ডাক দেওয়া হবে আগামী ১৯ জানুয়ারির ব্রিগেড থেকে। সব দলকে আমরা নিয়ে একত্রে বিরোধী ঐক্যকে সংহত করব।’ এছাড়া গতকাল মমতার আমন্ত্রণে ২১ মঞ্চের সভায় উপস্থিত ছিলেন কংগ্রেসের চার নেতা সমর মুখোপাধ্যায়, আবু তাহের খান, সাবিনা ইয়াসমিন ও আখতারুজ্জামান।

বিজেপির অবস্থানকে কেন্দ্র করে মমতা বলেন, ’২০১৯ নির্বাচনে ১০০-এর ও কম আসন পাবে বিজেপি।’ প্রতিটি রাজ্য ধরে মমতা দাবী করেন, উত্তর প্রদেশ থেকে বিজেপির আসন কমবে অন্তত ৫০ টি, মধ্যপ্রদেশে পেতে পারে গোটা সাতেক আসন, আর রাজস্থানে পাবে বড়জোড় ৫-৬টি আসন।

এর আগে, গত শুক্রবার লোকসভার অনাস্থা প্রস্তাবের ভোটে ৩২৫ আসন পেয়ে জয়ী হয়েছে বিজেপি সরকার। যদিও কংগ্রেস ও তৃণমূল নেতারা ওই হিসেব ভুল বলে দাবী করছেন এবং ২০১৯ এর নির্বাচনে এ হিসাব উল্টে যাবে বলে মন্তব্য করেছেন।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭