কালার ইনসাইড

বরুণ এবার বাংলা সিনেমায়!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/07/2018


Thumbnail

ভিনদেশি ভাষার মানুষের মুখে নিজ ভাষা শুনতে কার না ভালো লাগে! তবে এই ভালোলাগাটা বাঙালি জাতির কিছুটা হলেও বেশি। কারণ পৃথিবীতে ভাষার জন্য জীবন দেওয়ার ইতিহাস তো একমাত্র বাঙালিরই রয়েছে। এবার বাংলা ভাষাতেই কথা বলতে শোনা যাবে বলিউড তারকা বরুন ধাওয়ানকে।

কলকাতার বিপ্লবী নেতা দীনেশ গুপ্তকে নিয়ে তৈরি হতে যাওয়া ছবিতে দেখা যেতে পারে বরুণ ধাওয়ানকে। ভারতীয় গণমাধ্যম সূত্রে এমনটাই জানা যায়।

নাম চূড়ান্ত না হওয়া ছবিটি পরিচালনা করছেন কলকাতার পরিচালক মানস মুকুল। এ বিষয়ে বলিউড তারকা বরুন ধাওয়ানের সঙ্গে আলোচনা করেছেন মানস। সবকিছু ঠিক থাকলে স্বাধীনতা সংগ্রামী দীনেশ গুপ্তের চরিত্রেই অভিনয় করবেন বরুণ। তবে পরিচালক এ নিয়ে কোনো ঝুঁকি নেননি। সময়ের ব্যাস্ত তারকা বরুণের বিকল্পও ভেবে রেখেছেন পরিচালক। বিকল্প হিসেবে তিনি আরেক বলিউড তারকা আয়ুশ্মান খুরানার সঙ্গেও কথা বলবেন। তবে বরুণকেই মূল চরিত্রের জন্য পছন্দ পরিচালকের।

বিপ্লবী দীনেশ গুপ্তের বায়োপিক বাংলা ও হিন্দি দুই ভাষাতেই তৈরি হবে। বলিউডের প্রথমসারির কোনো প্রযোজকই ছবিটির প্রযোজনায় থাকবেন। এছাড়া ছবির কয়েকটি চরিত্রের জন্য কলকাতায় অডিশন নেওয়া শুরু করে দিয়েছেন পরিচালক। বাংলাদেশ ও কলকাতার বিভিন্ন লোকেশনে ছবিটির শুটিং হবে বলে জানা যায়। ছবির বিস্তারিত শিগগিরই প্রকাশ করা হবে।

উল্লেখ্য, বিপ্লবী দীনেশ গুপ্ত ছিলেন ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম অগ্রদূত। ১৯১১ সালে বাংলাদেশের মুন্সিগঞ্জে মজন্মগ্রহণ করেন তিনি। লেখাপড়া করেন ঢাকা কলেজে। সেখান থেকেই ব্রিটিশদের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিপ্লবী সংগঠন গড়ে তোলেন। সরকারবিরোধী অবস্থান নেওয়ার কারনে ১৯৩১ সালে দীনেশ গুপ্তকে ফাঁসিতে ঝোলানো হয়।


সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া, ওয়ান ইন্ডিয়া
বাংলা ইনসাইডার/ এইচপি/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭