ইনসাইড গ্রাউন্ড

গায়ানায় কখনো হারে না টাইগাররা!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/07/2018


Thumbnail

এর আগে গায়ানায় বাংলাদেশ একবারই খেলেছে, ২০০৭ বিশ্বকাপে। এই মাঠে বিশ্বকাপের সুপার এইটে দক্ষিণ আফ্রিকাকে ৬৭ রানে হারানোর স্মৃতি ভোলারও নয়। এক কথায় আপনি গায়ানাকে আরেকটি কার্ডিফ বলতে পারেন! কার্ডিফে যেমন টাইগাররা জ্বলে ওঠে, হয় নতুন সূর্যোদয়। ঠিক সেভাবেই যেন গায়ানাতে জ্বলে উঠল টাইগাররা। জয়ের ধারায় ফিরল মাশরাফির হাত ধরেই।

টেস্টে সিরিজের হাতাশা ভুলতে পারবে তো টাইগাররা, মাশরাফিই কি বদলে দেবে টাইগারদের। এমন শত প্রশ্নের উত্তর দিয়ে দিল একটি মাত্র জয়। উইন্ডিজদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৪৮ রানের জয় পেয়েছে টাইগাররা। এই জয়ে ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল মাশরাফি বাহিনী।

২০১৪ সালের ওয়েস্ট ইন্ডিজ সফরে সব ম্যাচ হেরেছিল বাংলাদেশ। এবারও দুই টেস্টে হারে বড় ব্যবধানে। সেই ব্যর্থতা পেছনে ফেলে ঘুরে দাঁড়াল দল। ৯ বছর পর ওয়েস্ট ইন্ডিজে জিতল কোনো ম্যাচ।

আজ ব্যাটে-বলে দুর্দান্ত ছিল টাইগাররা। প্রথম তামিম, সাকিব ও মুশফিকের ব্যাটে উইন্ডিজকে ২৮০ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। আর বোলারদের নৈপুণ্যে, বিশেষ করে মাশরাফি মুর্তজার দুরন্ত বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে ৯ উইকেটে ২৩১ রানে বেধে দেয় টাইগাররা। ম্যাশ নেন ৪ উইকেট।

এছাড়াও চলতি বছর মোট ৬টি ওয়ানডে খেলেছে টাইগাররা। এরর মধ্যে ৪টিতে জিতেছে এবং ২টিতে হেরেছে। তবে দুটি হারই ছিল শ্রীলঙ্কার বিপক্ষে।

এদিকে, দলে আত্মবিশ্বাস ফেরাতে এই জয় খুবই প্রয়োজনীয় ছিল। এই সফরের আগে সাকিবরা আফগানিস্তানের কাছে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হয়েছিল। তবে ওয়ানডেতে ঠিকই সেই চিরচেনা রূপে ফিরল টাঈগাররা। আগামী বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

বাংলা ইনসাইডার/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭