ইনসাইড সাইন্স

‘আগামীকাল থেকে ৫জি প্রযুক্তির পরীক্ষামূলক প্রদর্শনী’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/07/2018


Thumbnail

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, আগামীকাল সকাল থেকে ৫জি প্রযুক্তির পরীক্ষামূলক প্রদর্শনী চালু করা হবে।

আজ বিকেল সাড়ে তিনটার দিকে সজীব ওয়াজেদ জয় তাঁর ভেরিফায়েড ফেসবুক একাউন্ট থেকে একটি স্ট্যাটাসের মাধ্যমে এই তথ্য প্রদান করেন।  

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় তাঁর স্ট্যাটাসে বলেন, ‘এই মুহূর্তে আমি ট্রাফিকে আটকে আছি কিন্তু ঢাকাতে বসেই ঠিক আমেরিকার মতোই ৪জি ইন্টারনেট সেবা পাচ্ছি। আমরা কয়েকমাস আগে ৪জি সেবা চালু করলেও ইতিমধ্যেই কাভারেজ বেশ ভালো বলে মনে হচ্ছে। এর জন্য টেলিকম কোম্পানিগুলোকে আমি ধন্যবাদ জানাই। আওয়ামী লীগ সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আরেকটি মাইলফলক অর্জন। আগামীকাল সকালে আমরা ৫জি প্রযুক্তির পরীক্ষামূলক প্রদর্শনী করবো।’

সজীব ওয়াজেদ জয় সামাজিক যোগাযোগ মাধ্যমে এই স্ট্যাটাস দেওয়ার ঘন্টা খানেকে মধ্যে দেখা যায়, স্ট্যাটাসটিতে ৫ হাজার ৮০০ লাইক, ৯১০ টি কমেন্টস এবং ৩৭১ বার স্ট্যাটাসটি শেয়ার করা হয়েছে। প্রতিনিয়ত লাইক, কমেন্টস এবং শেয়ার বাড়ছে।

উল্লেখ্য এ বছরের ১৯ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশে ফোরজি সেবা চালু হয়। এদিন ঢাকা ক্লাবে মোবাইল ফোন অপারেটরগুলোর কাছে ফোরজি সেবার লাইসেন্স হস্তান্তরের মাধ্যমে এর উদ্বোধন করা হয়।  

বাংলাইনসাইডার/আরকে/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭