কালার ইনসাইড

এবার ওয়েব সিরিজে দাউদের ‘ডি কম্পানি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/07/2018


Thumbnail

সমাজের অন্ধকার দিক নিয়ে সিনেমা বানাতে অভ্যস্ত বলিউডের প্রথিতযশা পরিচালক রামগোপাল ভার্মা। তাঁর বেশীরভাগ ছবিই গ্যাংস্টার ও অতিপ্রাকৃত বিষয় নিয়ে তৈরি। এশিয়ার কুখ্যাত মাফিয়া ডন দাউদ ইব্রাহিমকে নিয়ে তিনি ‘দাউদ’, ‘কোম্পানি’ ও ‘ডি’ সহ বেশকিছু ছবি নির্মাণ করেছেন। এবার এই গ্যাংস্টারকে নিয়ে ওয়েব সিরিজ নির্মাণের পরিকল্পনা করছেন রামগোপাল ভার্মা। সম্প্রতি এক ফেসবুক বার্তায় তিনি এই ঘোষণা দেন।

ফেসবুকে তিনি লেখেন, দীর্ঘ বিরতির পর আমি এবং প্রযোজক মধু মান্তেনা ‘ডি কোম্পানি’ নিয়ে ওয়েব সিরিজ নির্মাণের পরিকল্পনা করছি। এতে শুধু দাউদ ইব্রাহিম নয়, মুম্বাইয়ের গোটা আন্ডারওয়ার্ল্ড উঠে আসবে। ডি কোম্পানি নিয়ে গবেষণা করতে গিয়ে গত ২০ বছরে আমি বহু গ্যাংস্টার, আন্ডারওয়ার্ল্ডের দালাল, পুলিশ কর্মকর্তা এমনকি এর সঙ্গে জড়িত অনেক চলচ্চিত্র ব্যক্তিত্বের সঙ্গে ঘনিষ্ঠভাবে মিশেছি।’

সিরিজটি শুধুমাত্র দাউদ ইব্রাহিমকে উপজীব্য করেই নির্মিত হবে না, দাউদ ইব্রাহিমের গোটা ‘ডি কোম্পানি’র খুঁটিনাটিও উঠে আসবে। তিনি আরও লেখেন, ‘সিরিজে দেখানো হবে, কিভাবে পাতি মাস্তান দাউদ ইব্রাহিম মুম্বাইয়ের পাঠান গ্যাং-কে উৎখাত করলো। এমনকি কিভাবে তিনি বিভিন্ন ক্ষমতাধর ব্যক্তি এবং রুপালি পর্দার তারকাদের সঙ্গে মিশে ডি কোম্পানিকে মোটা-তাজা করলো।’

এছাড়া ভারতে বাবরি মসজিদ ধ্বংসের পর ভয়াবহ দাঙ্গা, ৯৩-এর মুম্বই বিস্ফোরণ, দাউদের বিরুদ্ধে আরেক গ্যাংস্টার ছোটা রাজনের যুদ্ধ ঘোষণাসহ নব্বইয়ের দশকের অপরাধমূলক বিভিন্ন বিষয় ‘ডি কোম্পানি’ সিরিজে তুলে ধরা হবে বলেও জানান রামগোপাল ভার্মা।

অন্তত ৫ টি সিজন নিয়ে নির্মিত হবে ‘ডি কোম্পানি’ প্রতিটি সিজনকে ১০টি পর্বে ভাগ করা হবে। সিরিজের অভিনয়শিল্পীদের নাম শিগগিরই ঘোষণা করা হবে।

উল্লেখ্য, সম্প্রতি সঞ্জয় দত্তের জীবনী ভিত্তিক ছবি ‘সঞ্জু’ পুনঃনির্মাণের ঘোষণা দিয়ে আলোচনার জন্ম দিয়েছেন রামগোপাল ভার্মা। তাঁর এই ঘোষণার নিন্দাও জানিয়েছেন সঞ্জয়ের বোন নম্রতা দত্ত।

সূত্রঃ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস       

বাংলা ইনসাইডার/ এইচপি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭