ওয়ার্ল্ড ইনসাইড

ইমরানকে অভিনন্দন জানালেন সাবেক স্ত্রী এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/07/2018


Thumbnail

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে অভিনন্দন জানিয়েছেন তার সাবেক স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার টুইটবার্তায় ইমরানকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ২২ বছর ধরে অপমান, আপ্রাণ চে্রাঙ্ক এবং অনেক ত্যাগের পর আমার ‘সন্তানের বাবা’ পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। ইমরানের আজকের জয় আমাদের ‘জেদ, বিশ্বাস, পরাজয় মেনে না নেওয়ার এক অবিশ্বাস্য রকম শিক্ষা দিলো।

অন্যান্য খবর

যুক্তরাষ্ট্রের দূতাবাসের সামনে বিস্ফোরণ ঘটিয়েছে চীনা নাগরিক

চীনের বেইজিংয়ে যুক্তরাষ্ট্রের দূতাবাসের সামনে বিস্ফোরণের ঘটনায় এক চীনা নাগরিককে সন্দেহ করছে দেশটির পুলিশ। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার দুপুরে ২৬ বছর বয়সী এক যুবক বিস্ফোরণ ঘটায় বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

জাপানে সারিন হামলা: আরো ছয়জনের মৃত্যুদণ্ড

টোকিওতে প্রায় চার দশক আগে রাসায়নিক গ্যাস সারিন হামলায়  ‘ওম শিনরিকিও’ এর আধ্যাত্মিক গুরু শোকো আসাহারাসহ সাত জনের মৃত্যুদণ্ড কার্যকরের তিন সপ্তাহ পর আরো ছয় জনের ফাঁসি কার্যকর করেছে জাপান। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার সকালে তাদের ফাঁসি কার্যকর করা হয় বলে জানিয়েছে দেশটির আইন ও বিচার মন্ত্রী ইয়োকো কামিওয়াকা।

দিল্লিতে ৮দিনের অনাহারে মৃত্যু তিন বোনের

ভারতের রাজধানী দিল্লিতে আট দিন ধরে না খেতে পেয়ে মৃত্যু হয়েছে তিন বোনের। স্থানীয় সময় গত মঙ্গলবার সকালে দুই, চার ও আট বছর বয়সী ওই তিন শিশুকে অচেতন অবস্থায় হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন বলে জানিয়েছে এনডিটিভি। প্রাথমিক পরীক্ষা নিরীক্ষার পর ময়নাতদন্তেও শিশু তিনটির মৃত্যু অনাহারে হয়েছে বলে নিশ্চিত করেছেন চিকিৎসকরা।

সিরিয়ায় আইএস হামলায় মৃতের সংখ্যা বেড়ে ২২৫

সিরিয়ায় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এর ধারাবাহিক বোমা হামলায় নিহতের সংখ্যা ২২৫ ছাড়িয়েছে। এতে আহত হয়েছে আরও অসংখ্য মানুষ। স্থানীয় সময় গত বুধবার এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি। সরকারি বাহিনীর নিয়ন্ত্রণে থাকা সুয়েইদা প্রদেশের প্রধান শহর এবং এর আশপাশের এলাকায় পরপর কয়েকটি আত্মঘাতী হামলা চালানো হয় বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করেছে। হামলার পর সুয়েইদার কয়েকটি স্থানে সরকার সমর্থক বাহিনীর সঙ্গে আইএস জঙ্গিদের বন্দুকযুদ্ধ হয় বলেও জানিয়েছে বিবিসি।

পশ্চিমবঙ্গ রাজ্যের নতুন নাম ‘বাংলা’ পাস হল বিধানসভায়

ভারতের পশ্চিমবঙ্গের নতুন নাম ‘বাংলা’ করার প্রস্তাব পাস হয়েছে রাজ্যের বিধানসভায়। ইয়স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের বিধানসভায় সর্বসম্মতিতে এই বিল পাস হয়। পাস হয়ে যাওয়া বিলটি এবার কেন্দ্রের অনুমোদন পেলেই পশ্চিমবঙ্গের নাম হয়ে যাবে বাংলা।

ভিয়েতনামে বন্যায় ২৯ জনের মৃত্যু

ভিয়েতনামের উত্তরাঞ্চলে বন্যায় এ পর্যন্ত ২৯ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে আরও ৫ জন। ঘুর্নিঝড় সন থিনের প্রভাবে সৃষ্ট এ বন্যায় দেশটির উত্তরাঞ্চলীয় পার্বত্য প্রদেশ ইন বেইয়ে ১৫ জন, উত্তর পার্বত্য প্রদেশ সন লাতে ৬ জন, থাঞ্চ হোয়ায় ৩ জন ও উত্তর পার্বত্য অঞ্চলে বাকিদের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া ব্যাপক সংখ্যক ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭