ইনসাইড বাংলাদেশ

ঈদে প্রতিদিন ৩ লাখ যাত্রী রেলে চলাচল করবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/07/2018


Thumbnail

প্রতিদিন রেলে দুই লাখ ৬০ হাজার যাত্রী চলাচল করলেও ঈদুল আযহা উপলক্ষে দৈনিক তিন লাখ যাত্রী চলাচলের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

গতকাল বৃহস্পতিবার রেল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী এ তথ্য জানান।

রেলমন্ত্রী জানিয়েছেন, সুষ্ঠ ও নিরাপদে রেলে চলাচলের সুবিধার্থে রেল পরিচালনায় সম্পৃক্ত কর্মমর্তা-কর্মচারীদের সব ধরনের ছুটি বাতিল করা করা হবে।

এদিকে রেল কর্তৃপক্ষ যাত্রীদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে টিকিট কালোবাজারি প্রতিরোধে ও নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিরোধে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। এছাড়াও ঈদের বাড়তি চাপ এড়াতে ট্রেনে বাড়তি কোচ সংযোজনসহ  বিশেষ ট্রেনের ব্যবস্থা থাকবে। যাত্রীবাহী ট্রেন চলাচলের সুবিধার্থে ঈদের তিন আগে থেকে কনটেইনার ও জ্বালানি তেলবাহী ট্রেন ছাড়া কোনো গুডস ট্রেন চলাচল করবে না। পবিত্র ঈদুল আজহার ৫ দিন আগে ১৮ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে। এছাড়াও ঈদুল আযহার দিন বিশেষ ব্যবস্থাপনায় কতিপয় মেইল এক্সপ্রেস ট্রেন চলাচলের ব্যবস্থা করা হবে।

প্রতিবারের মতো এবারও ১০ দিন আগে থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে। ৮ আগস্ট থেকে ঈদের অগ্রিম টিকিট দেয়া হবে এবং ১৫ আগস্ট থেকে ফিরতি যাত্রীদের জন্য অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।

রেলমন্ত্রী মুজিবুল হকের উপস্থিতিতে রেলওয়ে মহাপরিচালক আমজাদ হোসেন ছাড়াও সংবাদ সম্মেলনে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিতি ছিলেন।

বাংলা ইনসাইডার/বিকে

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭