ওয়ার্ল্ড ইনসাইড

আইসক্রিম এখন পোকার স্বাদে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/07/2018


Thumbnail

গরমে আইসক্রিমের প্রতি সবার এক ধরনের টান থাকে। গ্রীষ্ম শেষে বৃষ্টির মৌসুম শুরু হয়েছে। প্রতিদিনই দেশের কোথাও না কোথাও বৃষ্টি হচ্ছে। ইতিমধ্যে প্রচণ্ড গরমের দাবদাহও কমতে শুরু করেছে। এরই সঙ্গে কমছে আইসক্রিম খাওয়ার প্রবণতাও। যারা আইসক্রিম ভালোবাসেন, এমন আবহাওয়ায় আইসক্রিমের কথা ভেবে একটু মন খারাপ হলেও, দ্যা ইকোনোমিস্ট প্রতিবেদন তাদের জন্য নতুন তথ্য দিচ্ছে।

দ্যা ইকোনোমিস্টের প্রতিবেদন থেকে জানা যায়, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডে পোকার স্বাদে নতুন এক ধরনের আইসক্রিম পাওয়া যাচ্ছে।

শুনতে একটু বিব্রতকর মনে হলেও ওই প্রতিবেদন অনুযায়ী প্রস্তুতকারকদের দাবি, একবার পোকা স্বাদের আইসক্রিম খেলে ফ্যান হয়ে যেতে হবে। এর স্বাদ সাধারণ আইসক্রিমের তুলনায় ভিন্ন এবং অকর্ষণীয়। এতে প্রচুর প্রোটিন রয়েছে।

এর আগে বিশেষজ্ঞরা জানান, পোকামাকড়ে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে। আর বিশেষজ্ঞদের ওই কথার ওপর ভিত্তি করেই এ আইসক্রিম তৈরি করা হচ্ছে।

দ্যা ইকোনোমিস্ট বলছে, এটি ভবিষ্যতের একটি সম্ভাবনাময় খাবার। পিঁপড়া থেকে ঝিঝি পোকা, সব কিছুরই স্বাদ এই আইসক্রিমে পাওয়া যাবে। ইউরোপের বাজারের পর এশিয়া, বিশেষ করে ভারতের বাজারে এই আইসক্রিমের দেখা মিলবে।


বাংলা ইনসাইডার/বিপি 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭