ওয়ার্ল্ড ইনসাইড

ইমরানের যত কেলেঙ্কারি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/07/2018


Thumbnail

পাকিস্তান নির্বাচনে সর্বোচ্চ ১১৫ আসনে জয়ী হয়ে প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন ইমরান খান। একসময় প্লেবয় হিসেবে পরিচিত থাকলেও এখন তিনি পরিপূর্ণ রাজনীতিবিদ। তবে রাজনৈতিক জীবন থেকে ব্যক্তিগত জীবন, পুরোটা জুড়েই নানা বিতর্কে জড়িয়েছেন এই তারকা। এবাদেও রয়েছে নানা কেলেঙ্কারি। এসব বিতর্কিত বিষয়গুলোই আপনাদের জানাবো:

ইমরান খান তাঁর ক্রিকেট জীবনে দেশে-বিদেশে অনেক নারী কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন, এটা সবার জানা। তবে এরও আগে ইমরান সীতা হোয়াইট নামে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ার এক তরুণীর সঙ্গে কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন। সময়টা ১৯৮৭-৮৮ সাল। শোনা যায়, তাইরিন নামে একটি মেয়ে সন্তানও হয়েছিল তাদের। কিন্তু ইমরান তা স্বীকার করেননি। সীতা হোয়াইট তাইরিনকে ইমরানের মেয়ে দাবি করলেও ইমরান পরে তা অস্বীকার করেন। ১৯৯১ সালে তারা দুজনে আবারও দেখা করেন এমন খবরও রয়েছে।

১৯৯৫ সালে ব্রিটিশ ইহুদি মেয়ে জেমিমা গোল্ডস্মিথকে প্রথম বিয়ে করেন ইমরান খান। ২০০৪ সালে জেমিমার সঙ্গে ইমরানের ছাড়াছাড়ি হয়ে যায়। ওই ঘরেও ইমরানের দুই ছেলে রয়েছে। তারা এখন লন্ডনে বসবাস করেন।

এরপর ২০১৫ সালের ৮ জানুয়ারি রেহাম খানের সাথে ইমরানের বিয়ের খবর প্রকাশ্যে আসে। এই বিয়ে মাত্র ১০ মাস টিকে ছিল। বিচ্ছেদের পর থেকেই ইমরানের সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করতে শুরু করেন রেহাম। তাঁর বিরুদ্ধে মানসিক ও শারীরিক নির্যাতনের অভিযোগ আনেন। তাঁর কাছ থেকে জানা যায়, এমন কোনো কাজ নেই, নিজের স্বার্থের জন্য করেন না ইমরান। দলের বিভিন্ন নেত্রীর সঙ্গে ইমরানের শারীরিক সম্পর্ক ছিল বলে অভিযোগ করেন তিনি। যৌন সুবিধার পরিবর্তে ইমরান দলের নেত্রীদের অনেক সুবিধা দেন বলে দাবি তাঁর।

রেহাম বলেন, উজমা কার্দার নামে এক নেত্রী নিজের বিকৃত ছবি পাঠাতেন ইমরানকে। তাঁর উপস্থিতিতেই ইমরানের ঘনিষ্ঠ হতে বাধ্য করা হত উজমাকে। এঁদের অনেককেই ইমরান জোর করে গর্ভপাতও করান। ইমরানের নজর থেকে পুরুষরাও বাদ যেতেন না। প্রভাব খাটিয়ে এক পুরুষ বন্ধুর সঙ্গে শারীরিক সংম্পর্ক গড়ে তুলেছিলেন তিনি। গ্রেস জোনস নামে এক বিখ্যাত গায়কের সঙ্গেও ইমরানের সম্পর্কের কথা সামনে আসে বলে জানান রেহাম।

এর বাইরেও ভয়ানক সমস্ত বিতর্ক রয়েছে তাঁকে ঘিরে। তাঁর দল তেহরিক-ই-ইনসাফের বিরুদ্ধেও কোটি কোটি টাকা তছরুপের অভিযোগ রয়েছে। অভিযোগ রয়েছে তাঁর সঙ্গে কট্টরপন্থীদের যোগ নিয়েও। ইমরান জিতলে দেশকে কট্টরপন্থীদের হাতে তুলে দেবেন, এমন গুরুতর অভিযোগ তোলেন তাঁরই প্রাক্তন স্ত্রী রেহাম। খাইবার-পাখতুনখোওয়া প্রদেশে যেখানে তাঁর দলের শাসন রয়েছে, সেখানে সুশাসনের বদলে অবাধে কাঠ মাফিয়াদের সঙ্গে হাত মিলিয়ে চোরাচালান করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। সেনাবাহিনীর সঙ্গে হাত মিলিয়ে  রাজনৈতিক ভাবে লাভবান হতে চাইছেন তিনি, এরকমও অভিযোগ রয়েছে। এছাড়াও মাদক সেবন, কালাজাদুতে তাঁর বিশ্বাস নিয়েও সরব হয়েছিলেন রেহাম।

চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি ইমরান খান তৃতীয়বারের মতো বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এ সময় তিনি তাঁর আধ্যাত্মিক ধর্মগুরু বুশরা মানেকাকে বিয়ে করেন। কিন্তু এর দুই মাস পরেই সংবাদমাধ্যম এনডিটির এক প্রতিবেদনে উঠে আসে, মানেকার সঙ্গে ইমরানের সম্পর্ক ভাঙতে চলেছে। ওই প্রতিবেদনে বলা হয়, সমস্যার শুরু মানেকার ছেলেকে নিয়ে। মানেকার আগের ঘরের যে পুত্র সন্তান ছিল সে এসে ইমরান খানের ইসলামাবাদের বাড়িতে থাকতে শুরু করে। কিন্তু বিয়ের সময় তাদের মধ্যে সমঝোতা হয়েছিল যে, মানেকার আগের পরিবারের কোনো সন্তান দীর্ঘদিন ইমরানের বাড়িতে থাকতে পারবে না। কিন্তু তার ছেলে এসে ইমরান খানের পোষা কুকুরদেরও বাড়ি থেকে বের করে দেয়। ধর্ম পালনে এগুলোকে ঝামেলা মনে করেন মানেকা। আবার পাকিস্তান তেহরিক ই-ইনসাফ (পিটিআই) এর প্রধান ইমরান খানের বোনও তাঁর বাড়িতে আছেন। কিন্তু মানেকা তার বোনের কাজকর্মকে পছন্দ করেন না। এ কারণে তাদের মধ্যে ঝামেলা শুরু হয়।

উল্লেখ্য, বর্তমানে ইমরান খানের প্রথম স্ত্রী লন্ডনে থাকেন। সেখানে সে তাদের দুই সন্তানকে নিয়ে বসবাস করছেন। ইমরানের দ্বিতীয় স্ত্রী পাকিস্তানি বংশোদ্ভূত বিবিসির উপস্থাপিকা রিহাম খান এবং সর্বশেষ তৃতীয় স্ত্রী মানেকা থাকেন নিজের বাপের বাড়ি পাকিস্তানেই বসবাস করছেন।


বাংলা ইনসাইডার/বিপি 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭