ওয়ার্ল্ড ইনসাইড

মিশরে ৭৫ মুরসি সমর্থকের মৃত্যুদণ্ড এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/07/2018


Thumbnail

মিশরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির ৭৫ সমর্থককে মৃত্যুদণ্ড দিয়েছে দেশটির আদালত। স্থানীয় সময় গতকাল শনিবার মিশরীয় ইতিহাসে প্রথম এমন আদেশ দিয়েছেন কায়রোর একটি আদালত।২০১৩ সালে মুরসিকে ক্ষমতাচ্যুত করার প্রতিবাদে দেশটির রাজধানীর রাক্কা স্কয়ারে বিক্ষোভে অংশ নেওয়ার অভিযোগের ভিত্তিতে তাদের এ শাস্তি দেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে ‘অবৈধ বিক্ষোভ’ ও হত্যাকাণ্ডের অভিযোগ এনেছে কর্তৃপক্ষ।

অন্যান্য খবর

ভারতে বাস খাদে পড়ে নিহত ৩৩

ভারতের মহারাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ের একটি বাস খাদে পড়ে নিহত হয়েছে ৩৩ জন। স্থানীয় সময় গতকাল শনিবার এ ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। বাসটিতে একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কর্মচারীরাসহ মোট ৩৪ জন ছিলেন বলে জানায় পুলিশ। রাইগাদ জেলার পাহাড়ি রাস্তা ধরে যাওয়ার সময় খাদে পড়ে যায় বাসটি । দুর্ঘটনার সময় একজন বাস থেকে লাফ দিলে প্রাণে বেঁচে যায়।

পাকিস্তান নির্বাচনের চূড়ান্ত অনানুষ্ঠানিক ফল প্রকাশ

ভোট শেষ হওয়ার ৫৬ ঘণ্টার বেশি সময় পর পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) চূড়ান্ত অনানুষ্ঠানিক ফলাফল প্রকাশ করেছে। চূড়ান্ত ফলাফলে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ১১৫টি, পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ) ৬৪টি এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ৪৩টি আসন পেয়েছে। এছাড়া কয়েকটি ধর্মীয় দলের জোট মুত্তাহিদা মজলিস-ই-আমল (এমএমএ) ১২টি এবং মুত্তাহিদা কাউমি মুভমেন্ট-পাকিস্তান (এমকিউএম-পি) ৬টি আসনে জয় লাভ করেছে।

ভিডিও দেখে বাড়িতেই সন্তান প্রসব করানোর চেষ্টা, স্ত্রীর মৃত্যু

ভিডিও দেখে বাড়িতে স্ত্রীর সন্তান প্রসব করানোর চেষ্টা করেছিলেন স্বামী। আর সে সময় অতিরিক্ত রক্তক্ষরণের জেরে মৃত্যু হয়েছে স্ত্রীর। সদ্যোজাত শিশু সন্তানটি সুস্থই রয়েছে। ভারতের তামিলনাড়ু রাজ্যের তিরুপুরে ঘটেছে এই ঘটনা। স্বামীকে গ্রেপ্তার করেছে তামিলনাড়ু পুলিশ। তিনি স্থানীয় একটি গার্মেন্টে কাজ করেন। তাঁর স্ত্রী কৃত্তিকা একটি স্কুলে শিক্ষকতা করতেন। ওই দম্পতির পাঁচ বছরের আরেকটি কন্যা সন্তান রয়েছে।

ভারতে ভারী বর্ষণে মৃতের সংখ্যা বেড়ে ৪৯

ভারতের উত্তর প্রদেশে ভারী বর্ষনের ফলে সৃষ্ট দুর্যোগে মৃতের সংখ্যা বেড়ে ৪৯ জনে পৌঁছেছে। গত দুদিনের টানা বৃষ্টি, বিক্ষিপ্ত ঝড় ও এর ফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এ মৃত্যুর ঘটনা ঘটে। উত্তর প্রদেশের বিপর্যয় মোকাবিলা দপ্তর থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে। প্রাকৃতিক দুর্যোগের কারণে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ উদ্ধার অভিযান ও প্রয়োজনীয় সাহায্যের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭