ইনসাইড বাংলাদেশ

কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সামগ্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/07/2018


Thumbnail

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আগামীকাল সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হবে। টানা ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এরপর শুরু হবে ভোট গণনা। নির্বাচন কমিশন ইতিমধ্যে ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে। তিন সিটির প্রতিটি কেন্দ্রেই ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ নির্বাচনী সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।

আজ রোববার তিন সিটির প্রতিটি কেন্দ্রেই নির্বাচনী সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে বলে জানান সহকারী রিটার্নিং কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ।

সহকারী রিটার্নিং কর্মকর্তা জানান, মোট ৪২৫টি কেন্দ্রে ২৭৬১টি বুথে ভোটগ্রহণ হবে। প্রতি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং এবং প্রতি বুথে একজন করে সহকারী প্রিজাইডিং এবং দুইজন করে পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে প্রতিটি কেন্দ্রেই ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ নির্বাচনী সামগ্রী পৌঁছে গেছে। ভোট দেওয়ার সুবিধার্থে সংশ্লিষ্ট এলাকায় সাধারণ ছুটিও ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারেন সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। নির্বাচনে কোনো ধরনের অনিয়ম বা নির্বাচনী কর্মকর্তাদের যেকোনো ধরনের ঢিলেমি দেখা গেলে সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেওয়া হবে। এর পাশাপাশি কোনো কেন্দ্রে জাল ভোট বা সিল মারার ঘটনা ঘটলে বা তথ্য পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে কমিশন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, রাজশাহী সিটিতে ৩০টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এখানে ১৩৮টি ভোট কেন্দ্র ও ১ হাজার ২৬টি ভোট কক্ষ রয়েছে। বরিশাল সিটিতে ৩০টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এখানে ১২৩টি ভোট কেন্দ্র ও ৭৫০টি ভোট কক্ষ রয়েছে এবং সিলেট সিটিতে ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এখানে ১৩৪টি ভোট কেন্দ্র ও ৯২৬টি ভোট কক্ষ রয়েছে। আগামীকাল তিন সিটি করপোরেশন নির্বাচনে বরিশালে ১০টি, রাজশাহীতে দুটি ও সিলেটে দুটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।


বাংলা ইনসাইডার/বিপি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭