ইনসাইড বাংলাদেশ

রাত পোহালেই তিন সিটিতে ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/07/2018


Thumbnail

এই প্রথম দলীয় প্রতীকে রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। গতকাল মধ্যরাতে শেষ হয়েছে নির্বাচনী প্রচারণা। আগামীকাল এই তিনসিটিতে এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশন ইতিমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পূর্ণ করেছে। এখন বাকি শুধুই ভোট গ্রহণ। রাত পোহালেই এই তিন সিটিতে একযোগে ভোটগ্রহণ শুরু হবে।

গত ১০ জুলাই প্রতীক বরাদ্দের পর থেকে ২৮ জুলাই মধ্যরাত পর্যন্ত ১৮ দিন চলে নির্বাচনী প্রচার-প্রচারণা। বৈরী আবহাওয়া-রোদ-বৃষ্টি-বাদল উপেক্ষা করেই মেয়র ও কাউন্সিলের প্রার্থীরা প্রচারণায় অংশগ্রহ করেন। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাওয়ার পাশাপাশি দিয়েছেন নানা উন্নয়নে প্রতিশ্রুতি। 

তিন সিটি করপোরেশনের নির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশনের সাড়ে সাত হাজারেরও বেশি ভোটগ্রহণ কর্মকর্তা থাকবেন। এছাড়া প্রায় পাঁচশ দেশি-বিদেশি পর্যবেক্ষক থাকবেন এবং ছয় শতাধিক সাংবাদিক থাকবেন নির্বাচন পর্যবেক্ষণে।

এছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে থাকবে পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীর প্রায় ১১ হাজার সদস্য।

এই তিন সিটিতে মেয়র পদে মূল প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ ও বিএনপিসহ মোট ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী দিনের নগরপিতা ও জনপ্রতিনিধি নির্বাচনে তিন সিটিতে আগামীকাল প্রায় ৮ লাখ ৭৪ হাজার মানুষ ভোটদান করবেন। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪ টা পর্যন্ত।


বাংলা ইনসাইডার/আরকে/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭