ইনসাইড বাংলাদেশ

সরকারি চাকরির প্রবেশে ডোপ টেস্টের নীতিগত সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/07/2018


Thumbnail

সরকারি চাকরিতে প্রবেশের সময় স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি ডোপ টেস্টের জন্য নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ রোববার রাজধানীর সোনারগাঁও হোটেলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে আয়োজিত `মাদকের ভয়াবহ আগ্রাসনরোধে প্রণীত কর্মপরিকল্পনা বাস্তবায়ন` শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ এ কথা জানান।

সচিব আরও জানান, বেসরকারি চাকরিতে নিয়োগ, শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি এবং  যানবাহনের লাইসেন্স পেতে ডোপ টেস্টের বিষয়ে ভাবা হচ্ছে। প্রধানমন্ত্রীর সর্বশেষ নির্দেশনা অনুযায়ী মাদকবিরোধী অভিযান টানা চলবে। সেই সঙ্গে বড় বড় মাদক ব্যবসায়ীদেরকেও নতুন আইনের আওতায় আনা হবে। মাদকবিরোধী নতুন আইনটি চূড়ান্ত হয়েছে, আগামী দুই সপ্তাহের মধ্যে এটি সংসদে উত্থাপন করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন তিনি।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত কর্মশালায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ ছাড়াও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক জামালউদ্দীন আহমেদ এবং পুলিশ হেড কোয়ার্টার্সের উপ-মহাপরিদর্শক (ডিআইজি-অপস) ব্যারিস্টার মাহবুব হোসেন উপস্থিত ছিলেন।


বাংলা ইনসাইডার/বিকে/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭