কালার ইনসাইড

দীর্ঘদিন পর চলচ্চিত্রে ‘মাসুদ রানা’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/07/2018


Thumbnail

আশি ও নব্বইয়ের দশকে ‘মাসুদ রানা’ সিরিজ পড়ে কেউ নিজেকে গোয়েন্দা ভাবেনি, এরকম পাঠক খুব কমই খুঁজে পাওয়া যাবে। অত্যন্ত জনপ্রিয় এই গোয়েন্দা সিরিজ নিয়ে আবারো নির্মিত হবে চলচ্চিত্র। এমনটিই জানিয়েছেন প্রযোজনা প্রতিষ্ঠান ‘জাজ মাল্টিমিডিয়া’ কর্ণধার আব্দুল আজিজ।

সর্বপ্রথম ১৯৭৪ সালে ‘মাসুদ রানা’ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছিলেন অভিনেতা, পরিচালক ও প্রযোজক মাসুদ পারভেজ, যিনি পর্দায় সোহেল রানা হিসেবে পরিচিত। এরপর অনেকে এই জনপ্রিয় সিরিজ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করতে চাইলেও লেখক কাজী আনোয়ার হোসেন কাউকে অনুমতি দেননি। অবশেষে দীর্ঘ ৪৪ বছর পর চলচ্চিত্র নির্মাণে সায় দিয়েছেন জনপ্রিয় এই সিরিজের জনক।

মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’, ‘ভারতনাট্যম’ ও ‘স্বর্ণমৃগ’ গল্প অবলম্বনে মোট তিনটি ছবি নির্মিত হবে। ইতিমধ্যে ছবির অভিনয়শিল্পী নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানা যায়।

জনপ্রিয় এই গোয়েন্দা সিরিজ নির্মাণ প্রসঙ্গে প্রযোজক আব্দুউল আজিজ বলেন, `আমাদের নিজেদের সৃষ্টি কোনও সুপার হিরো, সুপারম্যান কিংবা স্পাইডারম্যান নেই। আমাদের কাছে সুপার হিরো মানেই ‘মাসুদ রানা’। যে আমাদের কাছে বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্সের এক দুর্দান্ত স্পাই। গোপন মিশন নিয়ে ঘুরে বেড়ায় দেশ-দেশান্তর। বিচিত্র তাঁর জীবন। অদ্ভুত রহস্যময় তার গতিবিধি। সে প্রচণ্ড রকমের দেশপ্রেমিক। একইসঙ্গে সরল, কোমল ও কঠিন। আমার কাছে মাসুদ রানাই বাংলার জেমস বন্ড। সেই আবেগ থেকেই ছবিগুলো করার উদ্যোগ নিয়েছি’।

‘মাসুদ রানা’ নির্মাণে জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যুক্ত হয়েছে বহুজাতিক প্রতিষ্ঠান ‘ইউনিলিভার বাংলাদেশ’। ২০১৯ সালের জানুয়ারি মাস থেকে ছবির শুটিং শুরু হবে।  


বাংলা ইনসাইডার/ এইচপি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭