ইনসাইড বাংলাদেশ

তিন সিটিতে একযোগে ভোটগ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 30/07/2018


Thumbnail

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮ টা থেকে এই তিন সিটিতে ভোটগ্রহন শুরু হয়। ভোটগ্রহণ চলবে একটানা বিকেল ৪ টা পর্যন্ত। 

এই তিন সিটির ১৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার হচ্ছে। এছাড়া বাকি সব কেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে ব্যালট পেপারে।

রাজশাহী সিটিতে এবার মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। পুরুষ ভোটার ১ লাখ ৫৬ হাজার ৮৫ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৬২ হাজার ৫৩জন। মোট ভোটকেন্দ্র ১৩৮টি ও ভোট কক্ষ ১ হাজার ২৬টি। রাজশাহী সিটিতে মেয়র পদে ৫ জন লড়ছেন।  

বরিশাল সিটিতে মোট ভোটার দুই লাখ ৪২ হাজার ১৬৬ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন এবং মহিলা মোটার ১ লাখ ২০ হাজার ৭৩০ জন। ভোটকেন্দ্র ১২৩টি ও ভোট কক্ষ ৭৫০টি। এই সিটিতে মেয়র প্রার্থী মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

সিলেট মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। পুরুষ ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন। ভোটকেন্দ্র ১৩৪টি ও ভোট কক্ষ ৯২৬টি। এই সিটিতে মেয়র পদে অংশগ্রহণ করেছেন মোট ৭ জন।

আজকের ভোটদানের মধ্যে দিয়ে রাজশাহী, বরিশাল ও সিলেটে আগামী পাঁচ বছরের জন্য নগর পিতা নির্বাচন করা হবে। পাশাপাশি সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হবেন। নির্বাচিত জনপ্রতিনিধিরা আগামী দিনে এই তিন সিটিকে সুন্দর ও নাগরিক সুবিধা সম্বলিত সিটি হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা সকলের।


বাংলা ইনসাইডার/আরকে/জেডএ  

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭