ইনসাইড বাংলাদেশ

রাজশাহীতে ভোট দিলেন আওয়ামী লীগ প্রার্থী খায়রুজ্জামান লিটন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 30/07/2018


Thumbnail

রাজশাহী সিটি নির্বাচনে ভোট দিয়েছেন মেয়র পদে প্রধান দুই প্রতিদ্বন্দ্বীর একজন আওয়ামী লীগের এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আজ সোমবার সকাল ৮টা ২০ এর দিকে রাজশাহী উপশহর স্যাটেলাইট স্কুল কেন্দ্রে খায়রুজ্জামান লিটন ভোট প্রদান করেন। ভোটকেন্দ্রে উপস্থিত হওয়ার আগে মাজার জিয়ারত করেন আওয়ামী লীগের এই প্রার্থী।

আজ সকাল ৮ টা থেকে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন একযোগে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে একটানা বিকেল ৪ টা পর্যন্ত। 

এই তিন সিটির ১৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার হচ্ছে। এছাড়া বাকি সব কেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে ব্যালট পেপারে।

রাজশাহী সিটিতে এবার মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। পুরুষ ভোটার ১ লাখ ৫৬ হাজার ৮৫ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৬২ হাজার ৫৩জন। মোট ভোটকেন্দ্র ১৩৮টি ও ভোট কক্ষ ১ হাজার ২৬টি। রাজশাহী সিটিতে মেয়র পদে ৫ জন লড়ছেন। 

সিলেট সিটিতে মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। পুরুষ ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন। ভোটকেন্দ্র ১৩৪টি ও ভোট কক্ষ ৯২৬টি। এই সিটিতে মেয়র পদে অংশগ্রহণ করেছেন মোট ৭ জন।

 

বরিশাল সিটিতে মোট ভোটার দুই লাখ ৪২ হাজার ১৬৬ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন এবং মহিলা মোটার ১ লাখ ২০ হাজার ৭৩০ জন। ভোটকেন্দ্র ১২৩টি ও ভোট কক্ষ ৭৫০টি। এই সিটিতে মেয়র প্রার্থী মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

আজকের ভোটদানের মধ্যে দিয়ে রাজশাহী, বরিশাল ও সিলেটে আগামী পাঁচ বছরের জন্য নগর পিতা নির্বাচন করা হবে। পাশাপাশি সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হবেন। নির্বাচিত জনপ্রতিনিধিরা আগামী দিনে এই তিন সিটিকে সুন্দর ও নাগরিক সুবিধা সম্বলিত সিটি হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা সকলের।


বাংলা ইনসাইডার/এসএইচটি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭