ওয়ার্ল্ড ইনসাইড

চার দশক পর জিম্বাবুয়েতে নির্বাচন আজ এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 30/07/2018


Thumbnail

দীর্ঘ চার দশক পর জিম্বাবুয়েতে ঐতিহাসেক ভোট হচ্ছে আজ। নির্বাচনে প্রেসিডেন্ট পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও লড়াই হবে বর্তমান প্রেসিডেন্ট ও জানু-পিএফ পার্টির প্রধান এমারসন নানগাগবা এবং এমডি অ্যালায়েন্সের চামিসার মধ্যে। তবে শেষ হাসিটা নানগাগবাই হাসবেন বলে ধারণা করা হচ্ছে।

অন্যান্য খবর

মালয়েশিয়ায় পুলিশী অভিযানে দেড়শতাধিক অভিবাসী আটক

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ১৫০ জনের বেশি অবৈধ অভিবাসীকে আটক করেছে পুলিশ। স্থানীয় সময় রোববার রাতে দেশটির ইমিগ্রেশন এবং জাতীয় রেজিস্ট্রেশন বিভাগ ‘ওপি মেগা ৩.০” কোড নামে এ অভিযান চালায়। নানা অপরাধে মোট ১৫৭ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে এবং মোট ৩৮০ জনের কাগজপত্র পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

বুকে ব্যথা নিয়ে কারাগার থেকে হাসপাতালে নওয়াজ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে কারাগার থেকে হাসপাতালে নেওয়া হয়েছে। রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে স্থানান্তর করা হয়। কতদিন নওয়াজকে হাসপাতালে রাখা হবে তা চিকিৎসকদের সিন্ধান্তের উপর নির্ভর করছে বলে জানান পাঞ্জাবের তত্ত্বাবধায়ক স্বরাষ্ট্রমন্ত্রী শওকত জাভেদ।

ইমরানকে কাবুল সফরের আমন্ত্রণ আফগান প্রেসিডেন্টের

পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী সাবেক ক্রিকেট তারকা ইমরান খানকে কাবুল সফরের আমন্ত্রণ জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি। ইমরান এ আমন্ত্রণ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন তার মুখপাত্র।পাকিস্তানে ২৫ জুলাইয়ের জাতীয় নির্বাচনে ইমরানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির জয়ের জন্য ইমরানকে অভিনন্দন জানিয়েছেন আফগান প্রেসিডেন্ট ঘানি।

ইসরায়েলি সেনাকে চড় মারা কিশোরী তামিমির মুক্তি

ইসরায়েলি সেনাকে চড় ও লাথি মেরে জেলে যাওয়া ফিলিস্তিনি কিশোরী আহেদ তামিমি ৮ মাস কারাভোগের পর মুক্তি পেয়েছে। গত বছরের ডিসেম্বরে পশ্চিম তীরের নবি সালেহ এলাকায় নিজেদের বাড়ির গাড়িবারান্দায় তামিমির সঙ্গে দুই ইসরায়েলি সৈন্যের বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়েছিল।মা নারিমান পুরো ঘটনাটির ভিডিও করে ফেইসবুক পাতায় পোস্ট করলে অল্প সময়ের মধ্যেই তা ভাইরাল হয়ে যায়।


বাংলা ইনসাইডার/এএইচসি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭