কালার ইনসাইড

ধর্মীয় অনুভুতিতে আঘাতের অভিযোগ জনের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 31/07/2018


Thumbnail

ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পাবে জন আব্রাহামের ছবি ‘সত্যমেব জয়তে’। অ্যাকশনধর্মী এ সিনেমা নিয়ে বিপাকে পড়লেন অভিনেতা। ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে ছবির বিরুদ্ধে মামলা দায়ের করল শিয়া সম্প্রদায়।

একটি দৃশ্য নিয়ে আপত্তি তুলেছে তাঁরা।  ‘মাতম’-এর একটি দৃশ্য রয়েছে ছবিতে। সেটি নিয়েই আপত্তি সম্প্রদায়ের। তাঁদের অভিযোগ, দৃশ্যটিতে ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে। বিজেপির সংখ্যালঘু মোর্চার সাধারণ সম্পাদক সাইদ আলি জাফরি হায়দরাবাদের দাবিরপুরা থানায় ২৯৫ এ ধারায় মামলা দায়ের করেছেন। ছবি ও জনের বিরুদ্ধে মামলা করা হয়। ছবি থেকে দৃশ্যটি বাদ দেওয়ার দাবি করা হয়েছে।

পরিচালক মিলাপ মিলান জাভেরির এই ছবিতে পুলিশি দুর্নীতির কথা তুলে ধরা হয়েছে। এই দুর্নীতির বিরুদ্ধেই রুখে দাঁড়ায় বীর প্রতাপ সিং (জন আব্রাহাম)। ১৫ আগস্ট মুক্তি পাওয়ার কথা ছবিটির।  

প্রসঙ্গত, কিছুদিন আগে ‘পরমাণু দ্য স্টোরি অফ পোখরান’ নামে একটি সিনেমা মুক্তি পেয়েছিল জনের। সে ছবি নিয়েও বিস্তর জলঘোলা হয়েছে। জনের প্রযোজনা সংস্থা জে এ এন্টারটেনমেন্টের বিরুদ্ধে টাকা নয়ছয়, চুক্তিভঙ্গ-সহ জালিয়াতির অভিযোগ আনেন ক্রিয়ার্জ এন্টারটেনমেন্টের কর্ণধর প্রেরণা অরোরা। প্রথমে ছবিটিতে দুই প্রযোজনা সংস্থা একসঙ্গে কাজ করছিল। কিন্তু পরে জনের সংস্থা ছবির পুরো দায়িত্ব নেয়। জনের অভিযোগ ছিল তাঁর পাওনা টাকা দেয়নি ক্রিয়ার্জ এন্টারটেনমেন্টে। সে জন্য ছবির পোস্ট প্রোডাকশনের কাজ বিঘ্নিত হয়েছে। বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছিল। সেই বিতর্ক একটু মিটতে না মিটতেই ফের ‘সত্যমেব জয়তে’ নিয়ে অভিযোগ।


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭