ইনসাইড পলিটিক্স

ছাত্রলীগের কমিটি গঠনে কেন এত দেরি?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 01/08/2018


Thumbnail

দীর্ঘ অপেক্ষার পর ঘোষণা হলো ছাত্রলীগের কমিটি। ২৯তম ছাত্রলীগের সম্মেলন শেষ হয়েছে এই বছরের ১১ ও ১২ মে, প্রায় আড়াই মাস আগে। রেওয়াজ অনুযায়ী সম্মেলনের দ্বিতীয় দিনে কমিটি ঘোষণার নিয়ম। কিন্তু সেই কমিটি ঘোষণার জন্য আড়াই মাস অপেক্ষা করতে হলো কেন? সেই প্রশ্ন সবারই। 

নতুন কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন মো. রেজানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন গোলাম রাব্বানী। গতকাল মঙ্গলবার রাতে ছাত্রলীগের সাংগঠনিক প্রধান ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মঙ্গলবার রাতে এই কমিটি ঘোষণা করেন।

কারণ হিসেবে বলা হচ্ছে সম্মেলনের দ্বিতীয় দিনে কমিটি ঘোষণার রেওয়াজ থাকলেও ছাত্রলীগের কমিটি নিয়ে বিভিন্ন সমালোচনা ও অভিযোগের কারণে এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই কমিটি দেওয়ার সিদ্ধান্ত নেন। পদপ্রত্যাশীদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আসায় বিষয়টি যাচাই-বাছাই করার জন্য সময় নেন তিনি। তাদের এক পর্যায়ে ছাত্রলীগের পদপ্রত্যাশীদের গণভবনে ডেকে তাদের সঙ্গে কথাও বলেন তিনি। যাচাই-বাছাই শেষে এবার ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হলো। মূলত এই যাচাই-বাছাইয়ের অনেকগুলো স্তর পেরনোর কারণেই কমিটি গঠন চূড়ান্ত করতে এতটা দেরি হলো।


বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭