ইনসাইড বাংলাদেশ

চতুর্থদিনের মতো শিক্ষার্থীদের আন্দোলন চলছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/08/2018


Thumbnail

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চতুর্থ দিনের মতো আন্দোলনে নামতে শুরু করেছে শিক্ষার্থীরা। সরকারি সিদ্ধান্তেই দেশের সব শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ থাকলেও আজ আন্দোলন থেমে নেই। প্রবল বৃষ্টিকে উপেক্ষা করে এরই মধ্যে রাজধানীর বিভিন্ন পয়েন্টে জড়ো হতে শুরু করেছে শিক্ষার্থীরা।

বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে মাঠে নেমেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। নিজেদের স্কুল-কলেজের পোশাক পরেই উত্তরা জসিম উদ্দীন রোড, সায়েন্স ল্যাবরেটরি, রামপুরা, বাড্ডা, ধানমন্ডি, মিরপুর-১০ গোলচত্বর, ফার্মগেট ,শান্তিনগর সহ বিভিন্ন এলাকায় জড়ো হচ্ছে শিক্ষার্থীরা। এতে রাজধানীর বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

এদিকে সকাল ১০টার পর থেকেই রাজধানীর উত্তরার আশপাশের এলাকার স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করে। তারা রাজপথে অবস্থান নেয় বলে উত্তরার জসীমউদ্দিন মোড় থেকে হাউজ বিল্ডিং পর্যন্ত সড়কের দুই পাশেই যান চলাচল বন্ধ হয়ে যায়।

এখানে মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ, রাজউক উত্তরা মডেল কলেজ, উত্তরা কলেজ, উত্তরা ইউনিভার্সিটির শিক্ষার্থীদের এই সড়কে জড়ো হতে শুরু করে। বাড্ডাতেও জড়ো হয়েছেন বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ১০টা থেকে জিইসি মোড়, গরিবুল্লাহ শাহ মাজার, ওয়াসা এলাকায় কয়েকশ’ ছাত্র মিছিল করে রাস্তায় নেমে আসে।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭