ইনসাইড বাংলাদেশ

আন্ত:জেলা বাস চলাচল বন্ধ করেছে শ্রমিকরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/08/2018


Thumbnail

ঢাকা থেকে আন্তজেলা পথে সকাল থেকে কোনো বাস চলাচল করছে না। গত কয়েকদিন বাস ভাংচুরের প্রতিবাদে যানবাহন চলাচল বন্ধ করে বিক্ষোভ করছেন শ্রমিকেরা। 

ঢাকার আন্তজেলা বাস টার্মিনাল গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী থেকে আজ সকাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। আবার কোনো বাসও এসব টার্মিনালে প্রবেশ করেনি।  

অন্যদিকে ঢাকায় শিক্ষার্থীদের আন্দোলনে যানবাহন ভাঙচুরের প্রতিবাদে ময়মনসিংহ থেকে ঢাকাগামী সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে বাস পরিবহন মালিক সমিতি। 

আজ বৃহস্পতিবার সকাল থেকে ময়মনসিংহের মাসকান্দা কেন্দ্রীয় বাস টার্মিনাল ও পাটগুদাম ব্রিজ মোড় থেকে ঢাকার উদ্দেশে কোনো বাস ছাড়েনি। বাস পরিবহন মালিক সমিতির সঙ্গে কথা বলে জানা যায়, নিরপত্তার কারণে তাঁরা বাস চলাচল বন্ধ রেখেছেন।

বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে রাজধানীর অধিকাংশ সড়কে দেখা দিয়েছে তীব্র গণপরিবহনের সংকট। সকাল থেকে ঢাকার রাস্তা প্রায় ফাঁকা দেখা যায়। অফিসগামী জনসাধারণ এসময় চরম ভোগান্তির শিকার হন। বেশির ভাগ মানুষকেই হেঁটে হেঁটে চলাচল করতে দেখা যায়।  

গত চারদিনে গাড়ি ভাঙচুর ও আগুন দেওয়ায় এই সংকট সৃষ্টি হয়েছে বলে জানা যায়। ঢাকার বেশিরভাগ গণপরিবহন যেহেতু ব্যক্তি মালিকানাধীন, তাই মালিকরা লোকসানের আশঙ্কায় এসব পরিবহন বের করেননি।

ট্রাফিক পুলিশ সূত্রে জানা গেছে, ‘যানবাহনের নিরাপত্তা শঙ্কায় মহাখালী, গাবতলি, সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে বাসগুলো ছেড়ে যায়নি। এ ছাড়া ঢাকা অভিমুখী বাস চলাচলও বন্ধ রয়েছে।’  

গত রোববার দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন। এঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১০/১৫ জন শিক্ষার্থী।

বাংলাইনসাইডার/আরকে/জেডএ  

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭