ইনসাইড বাংলাদেশ

‘আন্দোলনে শিবির-ছাত্রদলের নেতাদের দেখা গেছে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/08/2018


Thumbnail

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘শিক্ষার্থীদের আন্দোলনে শিবির-ছাত্রদলের নেতাদের দেখা গেছে। এসব নেতা-কর্মীরাই কোমলমতি শিক্ষার্থীদের খাদ্য ও পানি সরবরাহ করছে। ফেসবুকে পুরনো ছবি দিয়ে উত্তেজনা সৃষ্টি করছে। নানা ধরনের অসভ্য কথার মাধ্যমে উস্কানি দিচ্ছে। এর পিছনে রাজনৈতিক ইন্ধন রয়েছে বলে আমরা মনে করছি।’

আজ বৃহস্পতিবার রাত ৮টায় দেওয়া এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়েছি। কারণ তাদের দাবি যৌক্তিক। ধীরে ধীরে এগুলোর বাস্তবায়ন করা হবে। ফিটনেস বিহীন গাড়ি, লাইসেন্স বিহীন চালক, রেজিস্ট্রেশন ছাড়া গাড়ি রাজধানীসহ দেশের কোথাও চলবে না।

তিনি আরও বলেন, ইতিমধ্যে সড়ক ও পরিবহন মন্ত্রী এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মোবাইল কোর্টের কথা জানিয়েছে। এছাড়া আমার যে যে স্থান থেকে গাড়ি ছাড়ে সেসব জায়গাতে চেকপোস্ট তৈরি করার উদ্যোগ নিয়েছি। গাড়ি ছাড়া সঙ্গে সঙ্গেই চেক করা হবে।

সম্মেলনের শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী চুপ করে আছে। তবে এই আন্দোলন যেকোনো দিকে মোড় নিতে পারে। তখন এর দায়ভার আমাদের নিরাপত্তা বাহিনী নিতে পারবে না। এসব শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে ঘরে ফেরার আহ্বান জানিয়েছেন।

বাংলা ইনসাইডার/বিপি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭