ইনসাইড বাংলাদেশ

আন্দোলনে নেই সেরা শিক্ষা প্রতিষ্ঠানগুলো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/08/2018


Thumbnail

রাজধানীতে বাস চাপায় দুই শিক্ষার্থীর নিহতের ঘটনায় চলছে শিক্ষার্থীদের আন্দোলন। তবে এই আন্দোলনে বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠানগুলো সক্রিয়ভাবে অংশগ্রহণ করলেও, কিছু স্বনামধন্য শিক্ষা-প্রতিষ্ঠানের অংশগ্রহণ দেখা যাচ্ছে না। বাংলা ইনসাইডারের অনুসন্ধানে দেখা গেছে দেশ সেরা বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান এই আন্দোলন থেকে দূরে রয়েছে। 

গতকাল পর্যন্ত শিক্ষার্থীদের সড়ক অবরোধের আন্দোলনে যেসব শিক্ষা প্রতিষ্ঠানগুলোর এসএসসি ও এইচএসসিতে ভালো ফলাফল করেছে, আন্দোলনে নামতে দেখা যায় নি তাদের অনেককেই।

এর মধ্যে রয়েছে রাজধানীর সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, উত্তরার রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ, হলি ক্রস স্কুল অ্যান্ড কলেজ, রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ। এছাড়া ঢাকা ক্যান্টনমেন্টে অবস্থিত শহীদ বীর উত্তম লে: আনোয়ার গার্লস স্কুল অ্যান্ড কলেজের ছাত্রীদেরকেও এ আন্দোলনে অংশ নিতে দেখা যায় নি।

গত চারদিন ব্যাপী শিক্ষার্থীদের আন্দোলনের আজ পঞ্চম দিন। আজ সকাল থেকে এখন পর্যন্ত কোন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের রাস্তায় নামতে দেখা না গেলেও, রাজধানীতে চলছে ব্যাপক পরিবহণ সংকট। সকাল থেকে রাস্তায় দেখা যাচ্ছে না গণপরিবহন গুলো,। এতে জনদুর্ভোগ বেড়েই চলছে।

বাংলা ইনসাইডার/জেডআই



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭