ইনসাইড বাংলাদেশ

শিক্ষার্থীদের আন্দোলন থেকে বয়স্ক বাসদ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/08/2018


Thumbnail

সড়কে নিরাপত্তা নিশ্চিত করার দাবীতে বাংলাদেশে এর আগে এবারের মত আলোড়ন তৈরি হয়নি কখনোই। গত চারদিনের মত আজও শুক্রবারে ঢাকার বিভিন্ন জায়গায় স্কুল-কলেজের শিক্ষার্থীদের অবস্থানের কারণে কার্যত অচল হয়ে গেছে পুরো শহরের পরিবহন ব্যবস্থা। রাস্তায় আন্দোলনরত শিক্ষার্থীরা গাড়ি থামিয়ে বিভিন্ন গাড়ির লাইসেন্স পরীক্ষা করছে। গাড়ির লাইসেন্স পরীক্ষার সময় শাহবাগ এলাকা থেকে আমিনুল নামে ‘বাসদ নেতা’কে আটক করেছে পুলিশ।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে শাহবাগ মোড় থেকে কারওয়ানবাজারের দিকে যাওয়া সড়ক থেকে তাকে আটক করে পুলিশ।

জানা যায়, পূর্ব ঘোষণা অনুযায়ী আজ শাহবাগ মোড়ে বেলা ১০টার দিকে ছাত্রদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণার কথা ছিল। কিন্তু কর্মসূচির মূল হোতারা আসতে দেরি হওয়ায় বেলা ১১টার দিকে কিছু ছাত্র আগের দুই দিনের মতোই গাড়ি চালকদের লাইসেন্স পরীক্ষা করতে শুরু করে। এদের মধ্যে অধিকাংশই বয়স্ক এবং অছাত্র। অবশ্য একজন বয়স্ক লোককে পুলিশ জিজ্ঞাসাবাদও করে। নিজের পরিচয়ে তিনি জানান, তার নাম আমিনুল হক, তিনি বাসদের নেতা। পরবর্তীতে পুলিশ তাকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যায়।

ঢাকা মহানগর পুলিশের রমনা অঞ্চলের সহকারী উপ কমিশনার আজিম উল হক সাংবাদিকদের বলেন,  ‘ছাত্রদের এই আন্দোলনে দূষ্কৃতিকারীর প্রবেশ ঘটেছে। তার প্রমাণ কিছুক্ষণ আগে আমরা আমিনুল নামে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) এক কর্মীকে আটক করেছি। তিনি পুলিশের হেফাজতে আছেন, তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

গতকালই স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলনে বলেছিলেন, ছাত্রদের আন্দোলনে ছাত্রদল-শিবির কর্মীদের অনুপ্রবেশ ঘটেছে। এ ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও সতর্ক থাকার নির্দেশ দেন তিনি। নির্দেশের একদিন পার হতে না হতেই আন্দোলন থেকে অছাত্র মতলববাজ মহলের জড়িত থাকার প্রমান পেল পুলিশ।

বাংলা ইনসাইডার/বিকে



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭