কালার ইনসাইড

রাজনীতি থেকে প্রযোজনায় হিলারি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/08/2018


Thumbnail

নারী অধিকার বিষয়ে সদা তৎপর সাবেক মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জিতে নারী অধিকার নিয়ে কাজ করার স্বপ্ন পূরণ করতে চেয়েছিলেন তিনি। নির্বাচনে হেরে গেলেও সেই স্বপ্নকে মাটি চাপা দেননি। টেলিভিশন সিরিজ নির্মাণ করে লালিত স্বপ্ন পূরণ করতে চলেছেন যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক পার্টির এই সদস্য। সিরিজটিতে প্রযোজকের ভুমিকা পালন করবেন হিলারি।

‘দ্য ওমেন’স আওয়ারঃ দ্য গ্রেট ফাইট টু উইন দ্য ভোট’ শিরোনামের টেলিভিশন সিরিজ নির্মাণ করতে চলেছেন হিলারি। সিরিজটিতে তিনি কার্যনির্বাহী প্রযোজকের দায়িত্ব পালন করবেন। তাঁর সংগে যৌথভাবে প্রযোজনা করবেন হলিউডের প্রতিথজশা পরিচালক ও প্রযোজক স্টিভেন স্পিলবার্গ।

 ‘দ্য ওমেন’স আওয়ারঃ দ্য গ্রেট ফাইট টু উইন দ্য ভোট’ মুলত একটি উপন্যাস। এর লেখক ইলেইন ওয়াইস। চলতি বছরের মার্চে প্রকাশিত হওয়া এই বইটি একদল সক্রিয় কর্মীদের অনুসরণ করে রচিত হয়েছে, যাঁরা যুগযুগ ধরে নারীদের ভোট দেওয়ার অধিকার আদায়ে লড়াই করেন। এছাড়া দেশটির ১৯তম সংশোধনী অনুমোদনেও ভুমিকা রাখেন তাঁরা।

সিরিজটি স্টিভেন স্পিলবার্গের ‘অ্যাম্বলিন’ টেলিভিশনে সম্প্রচার করা হবে। এ প্রসঙ্গে হিলারি ক্লিনটন বলেছেন, ‘ভোট বাক্সতেই লুকিয়ে থাকে গণতন্ত্র। ইলেইন, স্টিভেন ও অ্যাম্বলিন টেলিভিশনের সঙ্গে কাজ করতে পেরে আমি ভীষণ আনন্দিত। ইলেইন ওয়াইসের অসাধারণ এই বইটির নারী নেত্রীরা নানান বাধা সত্ত্বেও হাল ছাড়েননি, লড়াই চালিয়ে গেছেন। তাঁদের উত্তরাধিকারী হিসেবে এটা রক্ষা করা আমাদের দায়িত্ব। আশা করি গোটা বিশ্বের নারীদেরকে অনুপ্রেরণা জোগাবে সিরিজটি।’

হিলারির আগে সম্প্রতি নেটফ্লিক্সের সংগে প্রযোজক হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন তাঁরই দলের প্রধান বারাক ওবামা এবং স্ত্রী মিশেল ওবামা। এছাড়া চলতি বছরের জুনে ‘দ্য প্রেসিডেন্ট ইজ মিসিং’ শিরোনামে বিল ক্লিনটনের ওপর একটি বই প্রকাশ করেন লেখক জেমস প্যাটারসন।

সূত্রঃ হলিউড লাইফ

বাংলা ইনসাইডার/এইচপি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭