ইনসাইড বাংলাদেশ

কোরবানির হাটে পার্কিং সুবিধা দেবে ‘পার্কিং কই’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/08/2018


Thumbnail

আসছে কোরবানি ঈদকে সামনে রেখে এবার নতুন একটি অ্যাপ সুবিধা আসছে। ঈদ আসলেই যে ভীষণ যানজট শুরু হয় তা লাঘবেই কোরবানির হাটের যানজট কমাতে কোরবানির পশু পার্কিং খোঁজার সুবিধা দেবে এই অ্যাপ। নাম ‘পার্কিং কই’।

ঢাকার আশেপাশের মোট ৮টি গরুর হাটের পাশে গাড়ি পার্কিং খোঁজার সুবিধা পাওয়া যাবে। এই যেমন আফতাব নগর, গাবতলি, বকশি বাজারের মতো গুরুত্বপূর্ণ হাটগুলোতে এই সুবিধা থাকছে। এর  পাশাপাশি যারা ঈদে বাড়ি যাবে তাদের গাড়িও নিরাপদে রাখার ব্যবস্থা রাখবে প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে পার্কিং কই এর প্রতিষ্ঠাতা রাফাত রহমান জানান, কোরবানির ঈদ উপলক্ষে  পার্কিং জোনগুলাতে রাইড শেয়ারিং কোম্পানির গাড়ির জন্য ৩০ শতাংশ ছাড় দেবে পার্কিং কই। এই অ্যাপটিতে নিবন্ধন করলে আশপাশের পাঁচ কিলোমিটারের মধ্যে গাড়ি পার্কিংয়ের উপযোগী জায়গার হদিস দেবে তারা। নির্ধারিত পার্কিংয়ের পাশাপাশি বিভিন্ন বাসা বা অফিসের গ্যারেজেও গাড়ি রাখার সুযোগ পাওয়া যাবে।

এছাড়া আশপাশের খালি পার্কিংয়ের সন্ধান দেওয়ার পাশাপাশি সেখানে যাওয়ার পথও দেখাবে অ্যাপটি। এ জন্য পার্কিংয়ের অবস্থান ও সময় অনুযায়ী প্রতি ঘণ্টায় খরচ হবে ১০ থেকে ৩০ টাকা। চাইলে দিন বা মাসিক চুক্তিতেও পার্কিং ভাড়া নেওয়া যাবে এবং ঈদের সময় সাপ্তাহিক চুক্তিতেও পার্কিং ভাড়া নেওয়া যাবে।

বিস্তারিত জানতে এই লিংকে (http://parkingkoi.com/web/) ক্লিক করুন।


বাংলা ইনসাইডার/এসএইচ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭