ইনসাইড পলিটিক্স

খালেদা জিয়ার মুখে হাসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/08/2018


Thumbnail

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড প্রাপ্ত হয়ে প্রায় ছয় মাস ধরে রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরোনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল শুক্রবার বিকেলে সেখানে বিএনপি চেয়ারপারসনের বোন সেলিমা ইসলাম এবং ব্যক্তিগত চিকিৎসক মামুন আহমেদসহ পাঁচজন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান। যেহেতু দীর্ঘদিন ধরে বিএনপি দাবি করে আসছিল খালেদা জিয়া অসুস্থ এবং তাঁর সুচিকিৎসা প্রয়োজন তাই ধারণা করা হচ্ছিল পরিবারের সদস্যরা তাঁর অসুস্থতা নিয়েই আলোচনা করবেন। কিন্তু গতকালের সাক্ষাতে এমন কিছু ঘটেনি। বরং নিরাপদ সড়কের দাবিতে চলমান শিক্ষার্থী আন্দোলন নিয়ে আলোচনা করেছেন তাঁরা।

খালেদা জিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে, সেলিমা ইসলাম এবং ডা. মামুন আহমেদ উভয়ই খালেদা জিয়াকে চলমান শিক্ষার্থী আন্দোলনের ফিরিস্তি দিয়েছেন। কোন মন্ত্রীকে কীভাবে হেনস্তা করা হয়েছে, কোথায় কী নাশকতা বা গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে তার বিস্তারিত বিবরণ দিয়েছেন তাঁরা। এসব শোনার সময় খালেদ জিয়াকে খুব উৎফুল্ল দেখাচ্ছিল এবং তিনি বারবার ঘটনার বিশদ বিবরণ শুনতে চাচ্ছিলেন।

অথচ বেশ কয়েকদিন ধরেই বিএনপি দাবি করছিল খালেদা জিয়া অসুস্থ কিন্তু সরকার তাঁর চিকিৎসার ব্যবস্থা করছে না। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির অনেক নেতা বিভিন্ন সময়ে তাঁকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করানোর দাবি করেছেন। এমন পরিস্থিতিতে খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে তেমন কোনো আলোচনাই হয়নি যে আলোচনাটি একজন অসুস্থ মানুষের সঙ্গে সাক্ষাতের সময় হওয়া খুবই স্বাভাবিক ছিল। এমনকি সাক্ষাৎ শেষে দেখা করতে আসা পাঁচজনকে খালেদা জিয়া বিদায় দিতে অনেক দূর এগিয়ে যান এবং আন্দোলনের খবর সংগ্রহ করে পরবর্তীতে আবার সাক্ষাৎ করতে আসার জন্য অনুরোধ করেন। এছাড়া তিনি অনুযোগ করে বলেন, জেলখানায় তাঁর কক্ষে একমাত্র বিটিভি চালু আছে আর বিটিভিতে এই আন্দোলনের কোনো খবরই দেখানো হয় না।

খালেদা জিয়ার হাবেভাবে স্পষ্ট, আসলে তিনি তেমনভাবে অসুস্থই নয়। কারণ অসুস্থ অবস্থায় একজন মানুষের পক্ষে উৎফুল্ল হওয়া বা নাশকতার সংবাদের জন্য অপেক্ষা করে থাকাটা একটি বিস্ময়কর ঘটনা।


বাংলা ইনসাইডার/এসএইচটি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭