ইনসাইড বাংলাদেশ

স্কুল ড্রেস, আইডিকার্ড বানানোর ধুম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/08/2018


Thumbnail

হঠাৎ করেই রাজধানীতে স্কুল ড্রেস কেনা এবং স্কুল-কলেজের আইডি কার্ড বানানো বেড়ে গেছে। বছরের শুরুতে এমন দেখা গেলেও বছরের মাঝামাঝি সময়ে এসে এমন বেচা-বিক্রি বেড়ে যাওয়ায় ব্যাবসায়ীরাও অবাক।

রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট ঘুরে দেখা গেছে সেখানে হঠাৎ করেই স্কুল ড্রেস বিক্রি হচ্ছে। বছরের মাঝামাঝি সাধারণত স্কুল ড্রেসের চাহিদা থাকেনা তাই পোশাকের দোকানগুলোতে এর সরবরাহ এই মুহূর্তে কম। বিভিন্ন পোশাক ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা গেছে, অনেকে মার্কেট ঘুরে ঘুরে স্কুল ড্রেস কিনছেন। স্কুল ড্রেসের ক্ষেত্রে সাদা শার্টেরই চাহিদাই বেশি।

এদিকে অল্পদামেই আইডি কার্ড বানানো যায় রাজধানীর নীলক্ষেতে। বছরের শুরুতে তাদের কাছে কার্ড বানানোর চাহিদা থাকে বেশি। কিন্তু হঠাৎ করেই  গত কয়েকদিনে সেখানে স্কুল-কলেজের আইডিকার্ড বানানোর ফরমায়েশ আসছে বলে জানিয়েছেন একাধিক ব্যবসায়ী।

একাধিক ব্যবসায়ী জানিয়েছেন, কার্ড বানাতে যারা আসছে তাদের স্কুল ছাত্র বলা যাবে না। হয়তো কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে চলানো যায়।

গত রোববার রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহণের একটি বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। এরপরই শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে। পরদিন সোমবার থেকেই রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে শুরু করে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের বিক্ষোভে গত সপ্তাহে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাজধানী কার্যত অচল ছিল।


বাংলা ইনসাইডার/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭