ইনসাইড বাংলাদেশ

আজও রাজধানীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/08/2018


Thumbnail

নিরাপদ সড়কসহ নয় দফা দাবির ষষ্ঠ দিনেও সরব শিক্ষার্থীদের আন্দোলন। রাজধানীর কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে সকাল থেকেই অবস্থান নিতে দেখা গেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকদের।

রাজধানীর মিরপুরে দেখা গেছে শিক্ষার্থীদের বিক্ষোভ। সকাল থেকেই আন্দোলনরত শিক্ষার্থীদের একটি বড় অংশ জড়ো হতে দেখা গেছে মিরপুরের গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে। সকালে মিরপুর-১০ থেকে শিক্ষার্থীদের একটি মিছিল বের হয়ে মিরপুর-১ এর দিকে যায়। এছাড়া মিরপুর-২ ও ৬ নম্বর এলাকাগুলোতেও শিক্ষার্থীদের সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করতে দেখা গেছে।

রাজধানীর শান্তিনগর মোড়ে নারী শিক্ষার্থীদের আন্দোলনে অংশগ্রহণ করতে দেখা গেছে। এছাড়া, সকাল থেকেই শাহবাগের মোড়ে অবস্থান নিতে শুরু করেছে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। শাহবাগের বিভিন্ন পয়েন্টে যেয়ে গাড়ির লাইসেন্স চেক করছে তারা।

সিটি কলেজের সামনেও বিক্ষোভ করতে দেখা গেছে শিক্ষার্থীদের। সেখানে আশেপাশে একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জড়ো হয়ে সকালেই আন্দোলন করে।

এদিকে সকাল থেকে রাজধানীতে গণপরিবহণ সংকটে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ জনগণ। কয়েকটি লেগুনা ও সিএনজি ছাড়া সড়কে ভারী কোনো যানবাহন দেখা যায়নি।

গত রোববার রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহণের একটি বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। এরপরই শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে। পরদিন সোমবার থেকেই রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে শুরু করে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের বিক্ষোভে গত সপ্তাহে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাজধানী কার্যত অচল ছিল।


বাংলা ইনসাইডার/জেডআই

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭