ওয়ার্ল্ড ইনসাইড

ড্রোন হামলা থেকে প্রাণে বাঁচলেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/08/2018


Thumbnail

ড্রোন হামলার ঘটনায় অল্পের জন্য প্রাণে বাঁচলেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। বিস্ফোরকবোঝাই ড্রোন ব্যবহার করে তাঁকে হত্যাচেষ্টা করা হয়েছিল বলে জানিয়েছেন মাদুরো। দেশটির রাজধানী কারাকাসে সেনাবাহিনীর ৮১তম বার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় এই হামলার ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছে বিবিসি।

বিবিসির প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, প্রেসিডেন্ট মাদুরো ভাষণ দেওয়ার সময় হঠাৎ করে বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়া যায়। মাদুরো এসময় ওপরের দিকে তাকিয়ে হতভম্ব হয়ে যান। এরপর কয়েক ডজন সেনাসদস্যকে সেখান থেকে দৌড়ে চলে যেতে দেখা যায়।

ভেনেজুয়েলার কর্তৃপক্ষ জানিয়েছে, ওই হামলার ঘটনায় সাত সেনাসদস্য আহত হয়েছে। কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানিয়েছে তারা। দেশটির যোগাযোগমন্ত্রী জর্জ রদ্রিগেজ বলেন, প্রেসিডেন্ট স্ট্যান্ডের পাশ থেকেই  বিস্ফোরকবোঝাই দুটি ড্রোন উড়ে যায়। এসময় বিস্ফোরক প্রতিরোধী ঢালের সাহায্যে মাদুরোকে সুরক্ষা দিয়েছে তাঁর নিরাপত্তাকর্মীরা।

এই হামলার জন্য প্রতিবেশী দেশ কলম্বিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রকে দায়ী করেছেন প্রেসিডেন্ট মাদুরো। তিনি বলেন, ‘কলম্বিয়ার প্রেসিডেন্ট ম্যানুয়েল সান্তোস এই আক্রমণের সঙ্গে জড়িত, এ বিষয়ে কোন সন্দেহ নেই।’ তবে এই অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে বোগোতা।


বাংলা ইনসাইডার/এএইচসি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭