ইনসাইড বাংলাদেশ

শাহবাগ ও সায়েন্স ল্যাবরেটরিতে যানবাহন চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/08/2018


Thumbnail

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি, সিটি কলেজ ও শাহবাগ এলাকায় যানবাহন চলাচল স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। সেখান থেকে ছাত্রলীগের নেতাকর্মী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাস্তার উপর থেকে সরে গেছে। তবে জিগাতলা এলাকায় যানবাহন চলাচলও স্বাভাবিক হওয়ার পথে।

আজ রোববার দুপুরে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা অষ্টম দিনের মতো আন্দোলনে রাজধানীর শাহবাগ, সায়েন্স ল্যাবরেটরি, সিটি কলেজ ও জিগাতলা এলাকায় শিক্ষার্থীরা অবরোধ করে।

শিক্ষার্থীদের আন্দোলনের সময় খবর সংগ্রহ করার সময় সময় দুর্বৃত্তদের হাতে বেশ কয়েকজন সাংবাদিকও মারধরের শিকার হন। এসময় একটি বেসরকারি টেলিভিশনের গাড়িও ভাঙচুরের ঘটনা ঘটে।

গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের কাছে বাসচাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মীম ও আব্দুল করিম সজিব নিহত হয়। দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চালকের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবিসহ ৯ দফা দাবিতে শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। সরকার ইতিমধ্যে শিক্ষার্থীদের সকল দাবি দাওয়া মেনে নিয়ে বাস্তবায়নের জন্য কাজ করছে। কিন্তু এরপরও গত দুদিন ধরে বিক্ষোভ চলছে। শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক অপশক্তি ঢুকেছে বলেই মনে করেন সংশ্লিষ্টরা।

বাংলা ইনসাইডার/আরকে

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭